ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মুক্তি পাচ্ছে ঢাকার আকাশ

ঢাকা কলেজ প্রতিনিধি 

প্রকাশিত : ২২:০৩, ৩ ফেব্রুয়ারি ২০২০

আকাশে চাঁদের হাসিকে এক টুকরো মেঘ যেমন তার সৌন্দর্য আড়াল করে দেয়। তেমনি পোস্টারে পোস্টারে ঢাকার আকাশও যেন মেঘে আড়াল করে রেখেছিল ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে। মাথার উপর কাগজ ছাড়া কিছুই চোখে পড়েনি। ফলে ঢাকার সৌন্দর্যের বিঘ্ন ঘটেছে। অবশেষে পোস্টারের বেড়া জাল থেকে মুক্তি পাচ্ছে ঢাকা।

গত ১ ফেব্রুয়ারী সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হওয়া আগ পর্যন্ত ঢাকার রাস্তা এবং গলিগুলো পোস্টারে আচ্ছন্ন হয়েছিল। উপরে চোখ যেতে মনে হতো এ যেন ব্যস্ত নগর ঢাকা নয়, কোন এক কাগজের রাজ্য। বিশেষজ্ঞরাসহ সাধারণ মানুষ খুবই হতাশ ছিল কি হবে এত লেমোনেটিং করা পোস্টারের বর্জ। কিন্তু নির্বাচনের সকল পোস্টারগুলোকে সড়ানোর ব্যবস্থা ইতোমধ্যে শুরু করেছে ঢাকা সিটি কর্পোরেশন। যদিও ঢাকার সকল প্রধান সড়কের পোস্টার গুলোকে ইতোমধ্যে সড়ানো হচ্ছে তবে এখনো বিভিন্ন গলির রাস্তার উপরে ঝুলছে পোস্টার।

সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নকর্মীরা বলেন, নির্বাচনের পরদিন থেকে আমরা পোস্টারগুলোকে সড়ানোর কাজ করে যাচ্ছি। প্রথমত, প্রধান সড়কে ঝুলে থাকা পোস্টারগুলো সড়ানো হচ্ছে তারপর বাকি গুলোও সড়ানো হবে। তবে খুব দ্রুত ঢাকার পরিবেশ পুনরায় আগের হবে বলেও তারা জানান।

আসলে কতটুকু পরিচ্ছন্ন হবে ঢাকা শহর তা নিয়ে এখনো সাধারণ মানুষের মাঝে সংশয় রয়েছে। সঠিক ভাবে পরিষ্কার না হলে বৃষ্টির সময় পানির লাইন বন্ধ হয়ে সমস্ত ঢাকা অচল হওয়ার সম্ভবনা রয়েছে। সিটি কর্পোরেশন থেকে ঘোষণা দেয়া হয়েছে যে, খুবই দ্রুত ঢাকাকে পোস্টার মুক্ত করা হবে। যার ফলে কাজ চলছে দ্রুততার সাথে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি