ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মুম্বাই হামলায় পাকিস্তানি সন্ত্রাসীরা জড়িত : নওয়াজ শরিফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫০, ১৩ মে ২০১৮

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ (৬৮) স্বীকার করেছেন ভারতের মুম্বাইয়ে সন্ত্রাসী হামলায় পাকিস্তানের সন্ত্রাসীরা জড়িত। শনিবার পাকিস্তানের ডন পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

২০০৮ সালের এ সন্ত্রাসী হামলা ২৬/১১ নামেও পরিচিত। নওয়াজের মতে, এ সন্ত্রাসী হামলা প্রতিরোধ করা উচিৎ ছিল। তিনি দুঃখ প্রকাশ করে বলেন, এটি পাকিস্তানের একটি বিচ্ছিন্ন ঘটনা।

ভারত ২০০৮ সালের ২৬ নভেম্বরে এই হামলার জন্য পাকিস্তানের লস্কর-ই তায়েবাকে দায়ী করেছে। হামলায় ১৬৬ জন নিহত হয় এবং অনেক নিরীহ মানুষ আহত হয়।

নওয়াজ বলেন, জঙ্গি সংগঠনগুলো খুব সক্রিয়। তারা রাষ্ট্রের কেউ না, আমরা কি তাদের সীমান্ত পাড়ি দিয়ে ভারতের ১৫০ জন মানুষ হত্যার অনুমতি দেব? আমাকে এর ব্যাখ্যা দেন। আমরা এর বিচার শেষ করতে পারছি না কেন?

২০০৯ সাল থেকে মামলাটি মুম্বাইয়ের সন্ত্রাসবিরোধী আদালতে চলছে। ভারতের কর্মকর্তারা বলেন, পাকিস্তান যুক্তিতর্ক ছাড়া এবং সঠিকভাবে তদন্ত করা ছাড়াই মামলাটি পাঠিয়েছে।

অপরদিকে, ইসলামাবাদ পাল্টা অভিযোগ করে বলেছে, ভারত হাফিজ সাঈদ এবং অন্যদের বিরুদ্ধে কোনো শক্তিশালী প্রমাণ দিতে পারেনি।

চলতি বছর ফেব্রুয়ারিতে পাকিস্তানের সর্বোচ্চ আদালত নওয়াজ শরীফকে পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে অযোগ্য ঘোষণা করে। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও রয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি