ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

মুসলিম থেকে হিন্দু হওয়া স্বামীকে ছেড়ে বাবা-মা’র কাছে মেয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৫, ২৮ আগস্ট ২০১৮

মুসলিম থেকে হিন্দু ধর্ম গ্রহণ করা স্বামীকে ছেড়ে শেষমেষ বাবা-মা’র কাছে ফিরে গেলো মেয়ে। মামলা মোকদ্দমা আর সর্বোচ্চ বিচারালয়ের দরজা খটখটিয়েও সহধর্মিণীকে কাছে রাখতে পারলেন না ঐ স্বামী। ঘটনাটি ঘটেছে ভারতের ছত্তিশগড়ে।

চলতি বছরের গত ২৩ ফেব্রুয়ারিতে আরিয়ান আরিয়াকে বিয়ে করেন অঞ্জলি জেইন। এর আগে প্রায় তিন বছর ছিলেন সম্পর্কে। মুসলিম থেকে হিন্দু হওয়া আরিয়ানের পারিবারিক নাম মোহাম্মদ ইব্রাহিম সিদ্দিকী। বিয়ের বিষয়ে পরে অভিভাবককে জানানোর সিদ্ধান্ত নিয়ে বাসায় ফিরে যায় অঞ্জলি। কিন্তু ততক্ষণে লংকাকান্ড বাসায়।

বাসা থেকে বেরিয়ে গিয়েও শেষ পর্যন্ত স্বামীর কাছে যেতে পারেননি অঞ্জলি। এর আগেই পুলিশের কাছে ধরা পরেন তিনি। স্বামী আরিয়ানের কাছে যেতে চাইলেও তাঁকে দেওয়া হয় অভিভাবকের জিম্মায়।

এরপরই আদালতের দ্বারস্থ হন স্বামী আরিয়ান ওরফে ইব্রাহিম। ছত্তিশগড় উচ্চ আদালতে রিট দায়ের করেন তিনি। আদালত অঞ্জলিকে হয় বাবা-মা’র বাড়িতে অথবা হোস্টেলে থাকার আদেশ দেন। তবুও স্বামীর কাছে স্ত্রীকে ফিরিয়ে দিতে কোন পদক্ষেপ নেয়নি আদালত।

এখানেই থেমে থাকেননি আরিয়ান। প্রাদেশিক উচ্চ আদালতের রায়ে সংক্ষুব্ধ হয়ে কড়া নাড়েন দেশের সর্বোচ্চ আদালতে। উচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করেন আপিল বিভাগে। শুনানিতে ছিলেন দেশের প্রধান বিচারপতি স্বয়ং। তবে সেখানেও হেরে যেতে হয় তাঁকে। এবারের দায় স্ত্রী অঞ্জলির।

ভারতের প্রধান বিচারপতি দিপক মিশ্রা এবং বিচারপতি খানউইলকার ও বিচারপতি চন্দ্রচুদের সমন্বয়ে গঠিত বেঞ্চে উপস্থিত করা হয় অঞ্জলি জেইনকে। সেখানে ভারী মজলিসে বাবা-মা’র বাড়িতেই ফিরে যেতে ইচ্ছা পোষণ করেন তিনি। আর তিনি স্বাবালিকা (২৩ বছর) হওয়ায় আদালত অঞ্জলির মতামতকে গুরুত্ব দিয়ে তাঁকে অভিভাবকের জিম্মায় সোপর্দ করেন।

প্রেমের জন্য ধর্ম ত্যাগ করা আরিয়ানের জন্য পরে থাকলো আদালতের রায়ের এক টুকরো কাগজ।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//

 

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি