ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

মেক্সিকোতে নিযুক্ত মার্কিন কূটনীতিকের পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ২ মার্চ ২০১৮ | আপডেট: ১৭:৫২, ২ মার্চ ২০১৮

ট্রাম্পের উদ্ভট সিদ্ধান্ত আর অপরিণামদর্শী কর্মকাণ্ডের জেরে এবার ট্রাম্প প্রশাসনের কূটনীতিকের তালিকা থেকে সরে দাঁড়ালেন মেক্সিকোতে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত রবার্টা জ্যাকবসন। আগামী মে মাসের মধ্যে দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দেন মার্কিন এই কূটনীতিক।

গত বছর ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তাদের পদ ছেড়ে দেওয়ার যে হিড়িক চলছে, জ্যাকবসন তাতে সামিল হলেন। মেক্সিকো সীমান্তে দেওয়াল নির্মাণের বিষয়ে ট্রাম্প দৃঢ় থাকায় এবং আন্তর্জাতিক অনেক ইস্যুতে অপরিণামদর্শী কর্মকাণ্ডে জড়িত হওয়ার অভিযোগে এই পদ থেকে সরে দাঁড়ালেন রবার্টা জ্যাকবসন।

দায়িত্ব ছাড়ার ঘোষণা দেওয়ার আগে মার্কিন এই কূটনীতিক বলেন, ৩১ বছর যুক্তরাষ্ট্র সরকারের হয়ে কাজ করার পর মে-র শুরুতে নতুন সম্ভাবনার খোঁজে দায়িত্ব ছাড়ছি। যুক্তরাষ্ট্র ও মেক্সিকোরে মধ্যে দৃঢ় ও গুরুত্বপূর্ণ সম্পর্কের কথা জেনেই দায়িত্ব ছাড়ছি।

এর আগে বৃহস্পতিবার সকালে মেক্সিকোর পত্রিকা রিফর্মার এক প্রতিবেদনে জানিয়েছে, জ্যাকবসনের স্থলাভিষিক্ত হিসেবে ট্রাম্পের বহুজাতিক কোম্পানি এটিঅ্যান্ডটির সাবেক প্রধান হুইটেকারের নাম বিবেচনা করা হচ্ছে। জ্যাকবসনের আগে গত মাসে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের তৃতীয় সর্বোচ্চ কর্মকর্তা টম শ্যানন দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি