ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মোদিকে নভেম্বরের মধ্যেই হত্যার হুমকি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২২, ১৪ অক্টোবর ২০১৮

চলতি বছরের নভেম্বরেই খুন করা হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। এক লাইন লিখা এমন ইমেইল পেলেন দিল্লি পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক। তাঁর সরকারি ইমেল আইডিতেই এই হুমকির চিঠি পাঠানো হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এ বছরের শেষ দিকে পাঁচটি রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তাই নভেম্বরে দেশজুড়ে একাধিক জনসভায় যোগ দেওয়ার করার কথা  রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সেই কারণে নভেম্বর মাসটিকে টার্গেট করছে জঙ্গিরা, এমনটাই অনুমান করছেন গোয়েন্দারা।

হুমকির চিঠি পাওয়ার পরপরই প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীদের সতর্ক করা হয়েছে।

ইমেল পাওয়ার পরই দেশজুড়ে সক্রিয় গোয়েন্দাদের নেটওয়ার্ক। কারা মোদীকে খুন করার ষড়যন্ত্র করছে, তা এখনও জানা যায়নি। যদিও হুমকি ইমেলটি যে সার্ভার থেকে পাঠানো হয়েছে, সেই সার্ভারটি উত্তর-পূর্ব ভারতের  অবস্থিত বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছেন গোয়েন্দারা।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি অবশ্য নতুন নয়। এই বছরের জুনে মাসে একটি গোপন চিঠি উদ্ধার করার কথা জানিয়েছিল পুণে পুলিশ।

সেই চিঠিতে মোদিকে খুন করার ছক লেখা ছিল, এমনটাই জানানো হয়েছিল পুলিশের পক্ষ থেকে। সেক্ষেত্রে অবশ্য সন্দেহের তীর ছিল মাওবাদীদের দিকে। জানা গেছে, রাজীব গান্ধীর স্টাইলেই মোদীকে হত্যার  ষড়যন্ত্র করা হচ্ছে। মহারাষ্ট্রে ভিমা কোরেগাঁও দাঙ্গার তদন্ত করতে গিয়েই এই চিঠিটি হাতে এসেছিল গোয়েন্দাদের।

গত ১৮ এপ্রিল, ২০১৭ সালে লেখা এই চিঠিটি পাওয়া গিয়েছিল রোনা উইলসন নামের এক সমাজকর্মীর দিল্লির বাড়ি থেকে। অন্তত পুণে পুলিশের দাবি এ রকমই ছিল। ভিমা কোরেগাঁও কাণ্ডে রোনা উইলসন-সহ আরও পাঁচ সমাজকর্মীকে জুনেই গ্রেফতার করা হয়েছিল। তখনই মোদীকে হত্যার ষড়যন্ত্রের কথা প্রথম সামনে আসে।

 

সেই চিঠিটি লিখেছিল ‘আর’ নামের এক ব্যক্তি। তা লেখা হয়েছিল কমরেড প্রকাশ নামের কোনও একজনকে। চিঠিতে রোড শো চলাকালীন নরেন্দ্র মোদীকে রাজীব গান্ধীর স্টাইলে হত্যা করার কথা বলা হয়েছিল। পুণে পুলিশ এই দাবি করলেও অনেকেই অবশ্য এই দাবির সত্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। ভিমা কোরেগাঁও কাণ্ড থেকে মুখ ঘুরিয়ে দিতেই প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের গল্প সামনে আনছে পুনে পুলিশ, এই অভিযোগও আনেন অনেকেই। (সুত্রঃ আনন্দবাজার) 

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি