ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

মোদীর ইংরেজি নিয়ে ট্রাম্পের রসিকতা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৯, ২৬ আগস্ট ২০১৯

ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা হলো ভারতের প্রধানমন্ত্রীর। এর আগে গতবছর নরেন্দ্র মোদী সম্পর্কে বলতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রীর কথা বলার ভঙ্গি নকল করে দেখিয়েছিলেন। মার্কিন সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, একবার ভারতের প্রধানমন্ত্রীর জন্য 'ঘটকালি' করার কথাও বলেছিলেন ডোনাল্ড ট্রাম্প। এবার ফ্রান্সেও জি-৭ বৈঠকের মাঝে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের প্রমাণ দিলেন মার্কিন প্রেসিডেন্ট। সংবাদমাধ্যমের ক্যামেরার সৌজন্যে সেই মুহূর্তের সাক্ষী থাকল বিশ্বের মানুষ।

জি-৭ সম্মেলনের মধ্যেই দক্ষিণ-পশ্চিম ফ্রান্সের বিয়ারিৎজ শহরে একাধিক রাষ্ট্রনেতার সঙ্গে মুখোমুখি বৈঠক করছেন প্রধানমন্ত্রী মোদী। রবিবার ব্রিটেনের প্রধানমন্ত্রীর পর সোমবার ছিল মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বৈঠক। সেখানেই সংবাদমাধ্যমের উপস্থিতি দেখে প্রধানমন্ত্রী মোদী হিন্দিতে বলেন, 'আমাদের কথা বলতে দিন। প্রয়োজন অনুযায়ী আপনাদের তথ্য জানিয়ে দেব।' 

এরপরই মজা করে ট্রাম্প বলেন, 'উনি (মোদী) কিন্তু খুব ভালো ইংরেজি বলতে পারেন, তবে বলতে চান না।' 

মার্কিন প্রেসিডেন্টের রসিকতা বুঝে হাসতে থাকেন ভারতের প্রধানমন্ত্রী। ট্রাম্পের হাত ধরে, তাতে তালি দেন প্রধানমন্ত্রী মোদী। ট্রাম্পও হেসে সৌজন্যতা দেখান। দুই রাষ্ট্রনেতার এই মুহূর্তে ক্যামেরার ঝলকানি তখন আরও বেড়ে গেছে। 

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি