ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

যুদ্ধাপরাধের বিচার অব্যাহত থাকবে: অ্যাটর্নি জেনারেল

প্রকাশিত : ২১:০৪, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, জামায়াত ক্ষমা চায় বা না চায় তাতে কিছু আসে যায় না। কিন্তু যুদ্ধাপরাধের বিচার অব্যাহত থাকবে, ভবিষ্যতেও চলবে। আর এই মুহূর্তে তারাতো মাফ না চাইলে অবস্থা দিনের পর দিন আরো খারাপ হবে। এটা হয়তো তারা বুঝতে পেরেছেন।

তিনি আরও বলেন, রাজনৈতিক দল হিসেবে যে স্বীকৃতি জামায়াতের ছিল সেটা হাইকোর্টের রায়ে বাতিল হয়ে গেছে। এ ব্যাপারে আপিল বিভাগে মামলা বিচারাধীন। কাজেই প্রধানমন্ত্রী সঠিকভাবে বলেছেন বিচারাধীন মামলার ব্যাপারে তো কোনো নির্বাহী আদেশ দেওয়া যাচ্ছে না। আমরা চেষ্টা করবো, এটা তাড়াতাড়ি শুনানি করার জন্য। নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোববার তিনি এসব কথা বলেন।

মাহবুবে আলম বলেন, যেকোনো রাজনৈতিক দলের রাজনীতি করার প্রধান উদ্দেশ্য কী? ক্ষমতায় যাওয়া। ক্ষমতায় যেতে হলে নির্বাচন করতে হবে। যদি তার লাইসেন্স’ই না থাকে তাহলে তিনি কীভাবে নির্বাচন করবেন।

জামায়াতের নতুন রাজনৈতিক কৌশল তিনি আরও বলেন, হিটলার নেই। কিন্তু হিটলারের ভাবাদর্শ নিয়ে যদি কোনো রাজনীতি শুরু হয়, সেটা কি বুঝতে জার্মান পিপলদের অসুবিধা হবে? জামায়াতের ক্ষেত্রেও একইভাবে বলবো, কেউ যদি জামায়াতি ভাবধারায় রাজনীতি শুরু করতে চায়, সেটা কি সাধারণ জনগণ বুঝবে না?

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি