ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

যুবসমাজ রুখে দাঁড়ালে দূর হবে দুর্নীতি: প্রধান বিচারপতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৭, ৯ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৩:৩৯, ৯ ডিসেম্বর ২০১৮

দেশের যুবসমাজ রুখে দাঁড়ালে আর কেউ দুর্নীতির সুযোগ পাবে না বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। রোববার রাজধানীর শিল্পকলা একাডেমিতে দুর্নীতিবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) এ সমাবেশের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

প্রধান বিচারপতি বলেন, দুর্নীতি আমাদের একটি জাতীয় ব্যাধি। এটি সমাজে অর্থনৈতিক বৈষম্য সৃষ্টি করে। সুষম রাষ্ট্রীয় উন্নয়ন ব্যাহত করে। জাতীয় এই সমস্যা প্রতিরোধে দুদককে একটি বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হয়েছে।

তিনি বলেন, দুর্নীতি সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করে স্বাধীনতার স্বপ্নকে ধূলিস্যাৎ করেছে। কাজেই দেশের যুবসমাজ রুখে দাঁড়ালে আর কেউ দুর্নীতির সুযোগ পাবে না।

সৈয়দ মাহমুদ হোসেন আরও বলেন, এই প্রতিষ্ঠান (দুদক) সৃষ্টির ফলে ক্ষমতাধর দুর্নীতিবাজরা শঙ্কিত হয়ে পড়েন। নৈতিক আদর্শ ও নৈতিক অবস্থান সৃষ্টির জন্য আমাদের দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে হবে।

তিনি বলেন, অনেক ত্যাগ ও রক্তের বিনিময়ে আমরা স্বাধীনতা পেয়েছি। কিন্তু দুর্নীতির কারণে সেই অর্জন নষ্ট হচ্ছে। সমাজ থেকে দূরে সরে যাচ্ছে আদর্শ ও নৈতিকতা।

প্রধান বিচারপতি বলেন, এ অবস্থার পরিবর্তন করতে দেশের যুবসমাজের দুর্নীতিবিরোধী অভিযানে সম্পৃক্ত হওয়ার এখন সময়ের দাবি। কারণ দেশের ভবিষ্যৎ নির্ভর করছে তরুণ প্রজন্মের ওপর।

সৈয়দ মাহমুদ বলেন, ব্রিটিশবিরোধী আন্দোলন থেকে শুরু করে দেশের প্রতিটি আন্দোলনে তরুণদের ভূমিকা আছে। তরুণ সমাজ দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ালে কেউ দুর্নীতি করার সাহস পাবে না। সবাই দুর্নীতিকে না বলুন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুদক কমিশনার এএসএম আমিনুল ইসলাম, ড. মোজাম্মেল হক খান, দুদক সচিব শামসুল আরেফিনসহ সংস্থাটির বিভিন্ন স্তরের কর্মকর্তারা।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি