ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

যে কারণে সামির কপালে জুটল কুকুর খেতাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ৮ মে ২০১৮ | আপডেট: ১৩:৩৭, ৮ মে ২০১৮

পাকিস্তানের নাগরিকত্ব ছেড়ে আগেই নিয়েছেন প্রিয়দেশ ভারতের নাগরিকত্ব। ভারতও ফুলের ঢালা সাজিয়ে বরণ করেছেন ভারতীয় উপমহাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী আদনান সামিকে। তবে বিষয়টি সম্ভবত মানতে পারেননি মুসলিম বিশ্বের নাগরিকেরা।

এরই অংশ হিসেবে কুয়েত বিমানবন্দরে মারাত্মকভাবে অপমানিত হলেন আদনান সামি। নিজের টুইটারে এমনই অভিযোগ তুলেছেন তিনি। বলেছেন, কুয়েত বিমানবন্দরে তাঁর কর্মীদের “ভারতের কুকুর” বলা হয়েছে। আদনানের এই অভিযোগের প্রতিক্রিয়া জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

এদিকে কুয়েতি ইমিগ্রেশনে তাকে ভারতীয় কুকুর বলায় পাকিস্তানের অনেকেই তার সমালোচনা করেছেন। এর আগে ২০১৬ সালে ভারতের নাগরিত্ব নেন আদনান সামি। ওই সময় আদনান সামি বলেন, ‘ভারতের নাগরিকত্ব নেওয়ার একমাত্র কারণ, দেশটির সবাই আমাকে অনেক ভালোবাসে। আর আমি কাজকে ভালোবাসি। তাই ভারতেই আবাস গড়ে তুলবো।’ 

টুইটারে সামি লিখেছেন, “ভালবেসেই আমরা আপনাদের শহরে এসেছিলাম। আমাদের ভারতীয় ভাইরা আমাদের স্বাগত জানিয়েছে। কিন্তু আপনারা কোনও সমর্থন করেননি। কুয়েত বিমানবন্দরের ইমিগ্রেশন বিভাগ আমার স্টাফদের সঙ্গে দুর্ব্যবহার করেছে। আমাদের ‘ভারতের কুকুর’ বলেছে। যখন আমরা আপনাদের সঙ্গে (ভারতীয় দূতাবাসের) যোগাযোগ করলাম, আপনারা কিছুই করেননি। কুয়েতিরা কীভাবে এত উদ্ধত হতে পারে?”

টুইটারের জবাবে পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ আদনান সামির সঙ্গে ফোনে কথা বলতে চান। এদিকে সুষমা স্বরাজের ইচ্ছার কথা শুনে আদনান সামি অনেক খুশি হয়েছেন। তবে আদনান সামি খুশি হলেও টুইটারজুড়ে চলছে তার আলোচনা-সমালোচনা। পাকিস্তানপন্থীরা আদনান সামীর অপমানকে তার প্রাপ্য শাস্তি হিসেবে ব্যাখ্যা করছেন। অন্যদিকে ভারতীয়রা দুষছেন পাক পন্থীদের।

সূত্র: দ্য এক্সপ্রেস ট্রিবিউন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি