ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

যে শহরে গেলেই পাবেন ৮ লাখ টাকা

প্রকাশিত : ১৪:৩৭, ২ ফেব্রুয়ারি ২০১৯

পাহাড়ে ঘেরা ছবির মতো সুন্দর শহর। আধুনিক জীবন যাপনের বন্দোবস্তও মজুত। গিয়ে বসবাস শুরু করলেই হাতে গরম ৮ লাখ ২৯ হাজার ৫০০ টাকা।

না, মোটেও গালগল্প নয়। ইতালির লোকানা নামের এই শহরে গিয়ে বসবাস করলে সেখানকার মেয়র ১০ হাজার মার্কিন ডলার প্রদান করবেন।

উত্তর ইতালির পিডমন্টের এই ছোট শহরটির জনসংখ্যা এই মুহূর্তে ১ হাজার ৫০০। ইতালির বিখ্যাত শহর তুলিন থেকে মাত্র ৪৫ কিলোমিটার দূরে অবস্থিত এই শহরের জনসংখ্যা বিংশ শতকের গোড়ায় ছিল ৭ হাজার। কিন্তু ২০১৯-এ তা কমে ১ হাজার ৫০০-এ দাঁড়িয়েছে।

এই জনসংখ্যাই মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে লোকানার মেয়র জভান্নি ব্রুনো মাত্তিয়েতের। তিনি লোকানোকে আবার গমগমে দেখতে চান। তাই পৃথিবীর যে কোনও প্রান্ত থেকেই মানুষকে এখানে বসবাসের জন্য আমন্ত্রণ জানাচ্ছেন তিনি। তবে একটা শর্ত অবশ্যই রয়েছে।

শর্তটি হল এই- বাসরত পরিবারকে বছরে কমপক্ষে ৫.৬৭ লাখ টাকা আয় করতে হবে এবং তাদের অন্তত একটি সন্তান থাকতে হবে। আর এই টাকা মেয়র পরিবারটিকে তিন বছর ধরে প্রদান করবেন।

ইতালির বেশ কিছু শহর বিভিন্ন কারণে তাদের জনসংখ্যা হারিয়েছে। লোকানা তাদের অন্যতম। সেখানকার বেশির ভাগ বাসিন্দাই তুরিনে চলে গেছেন। ছাত্রসংখ্যা কমে যাওয়ায় বন্ধ হওয়ার মুখে সেখানকার স্কুল। ইতিমধ্যে বন্ধ হয়ে গেছে বেশ কিছু দোকান, পানশালা, রেস্তোরাঁ ইত্যাদি।

এই সামান্য শর্ত পালন করতে পারলে অসামান্য সুন্দর এই শহরের বাসিন্দা হতে পারেন আপনিও।

সূত্র: এবেলা

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি