ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

যে হিট সিনেমাগুলো ছেড়ে দিয়েছিলেন নায়িকারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭, ১৬ অক্টোবর ২০১৭

অনেক সময় দেখা যায় পরিচালকদের অফার ফিরিয়ে দেন তারকারা। পছন্দের নায়ক-নায়িকা না থাকায় অথবা স্ক্রিপ পছন্দ না হওয়ায় কেউ কেউ এই সিদ্ধান্ত নেন। আবার ভুল সিদ্ধান্তের জন্য পরে চোখের জলও ফেলতে হয় তাদের। এমনকি শাহরুখ খান, সালমান খান ও আমির খানের বিপরীতে অভিনয় করতেও রাজি হননি অনেক নায়িকারা। বলিউডে এমন অনেক সিনেমা রয়েছে যার অফার ফিরিয়ে দিয়েছিলেন নায়িকারা। পরে দেখা গেছে সেই সিনেমাগুলোই বেশি হিট হয়েছে। এমন কিছু সিনেমা ও নায়িকাদের নিয়ে তৈরি করা হয়েছে প্রতিবেদনটি-

 

রাজা হিন্দুস্তানি

১৯৯৬ সালে আমির খানের সুপারহিট ছবি `রাজা হিন্দুস্তানি`তে অভিনয়ের অফার পেয়েছিলেন ঐশ্বরিয়া। কিন্তু তিনি এ প্রস্তাব ফিরিয়ে দেন। পরে ছবিটিতে করিশমা কাপুরকে নেওয়া হয়েছিলো।

দিল তো পাগল হ্যায়

`দিল তো পাগল হ্যায়` ছবিতে করিশমা কাপুরের জায়গায় জুহি চাওলাকে নেওয়ার ইচ্ছা ছিলো পরিচালকের। কিন্তু ব্যাটে বলে মেলেনি।

কুছ কুছ হোতা হ্যায়

`কুছ কুছ হোতা হ্যায়` ছবিতে শাহরুখ-কাজল জুটি আজও সমান জনপ্রিয়। ছবিতে কাজলের স্থলে প্রথমে নাকি টুইঙ্কেল খান্নাকে নিতে চেয়েছিলেন করন জোহর।

থ্রি ইডিয়টস

`থ্রি ইডিয়টস` সিনেমায় কারিনা কাপুরের চরিত্রে প্রথমে অফার করা হয়েছিলো কাজলকে। আর আমিরের জায়গায় শাহরুখকে নেওয়ার কথা ভাবা হয়েছিল।

কাল হো না হো

`কাল হো না হো`-তে নয়নার চরিত্রের জন্য অফার পেয়েছিলেন কারিনা। কিন্তু প্রস্তাবটি ফিরিয়ে দেন এ অভিনেত্রী। পরে ওই চরিত্রে প্রীতি জিনতা নেওয়া হয়েছিলো। আর এটিই হয়েছিলো প্রীতির ক্যারিয়ারের অন্যতম সেরা হিট ছবি।

গজনি

আমির খানের `গজনি` ছবিতে পরিচালক এ আর মুরুগাদোসের প্রথম পছন্দ ছিলেন প্রিয়ঙ্কা চোপড়া। তিনি রাজি না হওয়ায় ওই চরিত্রের জন্য নেওয়া হয়েছিলো দক্ষিণী ছবির অভিনেত্রী আসিনকে।

বাদশা

শাহরুখের `বাদশা` ছবির জন্য শিল্পা শেঠিকে প্রস্তাব দেওয়া হয়েছিলো। তিনি রাজি না হলে ওই ছবিতে টুইঙ্কেল খান্নাকে নেওয়া হয়।

কিক

সালমান খানের `কিক` ছবিতে প্রথমে অ্যামি জ্যাকসন অফার পেয়েছিলেন। তার অনাগ্রহে পরে শ্রীলঙ্কান বিউটি কুইন জ্যাকলিন ফার্নান্ডেজকে নেওয়া হয়েছিলো।

প্রেম রতন ধন পায়ো

সুরজ বারজাতিয়ার `প্রেম রতন ধন পায়ো` ছবিতে সালমানের বিপরীতে অভিনয়ের অফার পেয়েছিলেন অমৃতা রাও। তিনি রাজি না হওয়ায় পরে সোনম কাপুরকে নেওয়া হয়েছিলো।

সুলতান

`সুলতান` ছবিতে সালমানের নায়িকা হওয়ার সুযোগ ছিো দীপিকা পাড়ুকোনের। কিন্তু তিনি রাজি হননি। পরে আনুষ্কা শর্মাকে কাস্ট করা হয়।

 

সূত্র : আনন্দবাজার

 

এসএ/এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি