ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

যেভাবে হত্যা করা হয় বাগদাদিকে, আমেরিকার ভিডিও প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০১, ৩১ অক্টোবর ২০১৯

বাগদাদিকে হত্যা করার দাবি তুলেছে আমেরিকা। ইতোমধ্যেই এ দাবির সত্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্নের জবাব হিসেবেই আমেরিকার প্রতিরক্ষা বিভাগ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। ঐ ভিডিওতে দেখানো হয়েছে আমেরিকান সেনার কমান্ডো দলটি সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বকর আল-বাগদাদির ডেরাকে কীভাবে ঘিরে ফেলছে! খবর এনডিটিভি’র।

এ ভিডিও ১০ সেকেন্ডের মতো দীর্ঘ এবং এতে শুধু এটুকুই দেখা যাচ্ছে যে কমান্ডোদের দল বাগদাদির অবস্থানের দিকে কীভাবে এগিয়ে চলেছে। ভিডিওটি দেখে বোঝা যাচ্ছে যে হয়তো আকাশে ওড়া কোনও ড্রোনের মাধ্যমেই ভিডিওটি ধারণ করা হয়েছে। 

আল-কায়দার প্রধান ওসামা বিন লাদেনের পরে আবু বকর আল-বাগদাদিই বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসবাদী। আমেরিকা জানাচ্ছে, গত শনিবার উত্তর-পশ্চিম সিরিয়ায় আমেরিকা সারা রাত ধরে বিশেষ অভিযান চালিয়ে বাগদাদিকে হত্যা করেছে।

ইরাক এবং সিরিয়ায় তথাকথিত ‘খলিফা' হিসেবেই নিজেকে জাহির করত বাগদাদি এবং বিশ্বজুড়ে পবিত্র যুদ্ধের নামে রক্তপাতই ছিল এই সন্ত্রাসবাদী গোষ্ঠী প্রধানের কাজ। সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রধান বাগদাদির মৃত্যুর সময় বয়স হয়েছিল ৪৮ বছর। ধর্মের নামে হাজার হাজার মানুষদের হত্যার মাধ্যমেই সন্ত্রাসবাদী সংগঠন আইএস নিজেদের আধিপত্য বিস্তার করে। 

সন্ত্রাসবাদী বাগদাদির শাসনকালে হিংসার নানা নজির চরম নৃশংসতা ও বর্বরতার জন্য কুখ্যাত হয়ে রইবে। যুদ্ধ, মৃত্যুর ভয়াবহতা, যন্ত্রণা এবং ফাঁসির নানা ভিডিও বাগদাদির আমলে ছড়ানো হয়েছিল যা সন্ত্রাসবাদী গোষ্ঠী প্রধানের নৃশংসতার সাক্ষ্য বহন করে।

 

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি