ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

রাজধানীতে ডিবির পরিদর্শক ‘হত্যাকারী বন্দুকযুদ্ধে’ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১, ২৩ মার্চ ২০১৮ | আপডেট: ১১:০৫, ২৫ মার্চ ২০১৮

রাজধানীর মিরপুরের পীরেরবাগ এলাকায় ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে হাসান নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত ওই যুবককে গত ১৯ মার্চ পুলিশ পরিদর্শক জালাল উদ্দিন হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত বলে ধারণা করছে পুলিশ।

বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে পীরেরবাগ ৬০ ফুট রাস্তার ভাঙা ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ওই হত্যাকাণ্ডের সন্দেহভাজন আসামি হাসানকে ধরতে ডিবি পুলিশের একটি টিম পীরেরবাগ ৬০ ফুট রাস্তার ভাঙা ব্রিজ এলাকায় গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে একদল যুবক গুলি ছুঁড়তে শুরু করে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালালে সহযোগীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলে একজনের লাশ পাওয়া যায়। পরে ছবির সঙ্গে মিলিয়ে দেখে প্রাথমিকভাবে নিহত ব্যক্তি হাসান বলে নিশ্চিত হওয়া গেছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে দুই সার্জেন্টের চুরি যাওয়া সরকারি পিস্তলসহ তিনটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানায় পুলিশ।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন কর্মকর্তা জানান, তারা প্রাথমিকভাবে নিহত যুবককে সন্দেহভাজন খুনি হাসান বলে শনাক্ত করেছেন। তবে শতভাগ নিশ্চিত হওয়ার জন্য আজ শুক্রবার তার পরিবারের সদস্যদের দিয়ে নিহতের পরিচয় শনাক্ত করা হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি মিরপুরের মধ্য পীরেরবাগের একটি বাসার চতুর্থ তলার ফ্ল্যাট থেকে দুই সার্জেন্ট–মামুনুর রশীদ ও সোহেল রানার সরকারি দুটি অস্ত্র চুরি হওয়ার প্রায় আড়াই মাস পর চুরি হওয়া ওই পিস্তল দুটি উদ্ধার করতে গত ১৯ মার্চ রাতে পীরেরবাগের ১০৫১এ নম্বর বাড়ির দোতালার ছাদের টিনশেড বাসায় অভিযান চালানোর সিদ্ধান্ত নেয় মহানগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ বিভাগ। অভিযান চালানোর আগে বাসাটি রেকি করতে যান ডিবি পুলিশের সদস্যরা। বিষয়টি টের পেয়ে সন্ত্রাসীরা ইট দিয়ে জালাল উদ্দিনের মাথায় আঘাত করে ও পরে তার মাথা বরাবর দুই রাউন্ড গুলি করে। এসময় জালাল উদ্দিন কার্নিশ থেকে নিচের দিকে পড়ে গিয়ে ঝুলে থাকেন। ডিবির সদস্যরাও পাল্টা গুলি চালান। ঘটনার কিছু সময় পর গুরুতর আহত অবস্থায় ডিবির পরিদর্শক জালাল উদ্দিনকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হলে চিকিসাধীন অবস্থায় মধ্যরাতে তিনি মারা যান।

একে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি