ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

রাজধানীতে সেনা টহল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫০, ২৮ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সব প্রস্তুতি শেষ করছে নির্বাচন কমিশন (ইসি) ইতোমধ্যে শেষ হয়েছে  নির্বাচনী প্রচার-প্রচারণা। কাল কেন্দ্র কেন্দ্র পৌঁছেবে নির্বাচনী কাগজপত্র। আসন্ন নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব প্রস্তুতি শেষ।

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বভাবিক রাখতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচন কেন্দ্র করে মাঠে নামছে সেবাবাহিনী। রাজধানীসহ রাজধানীর বিভিন্ন এলাকায় টহল ও যানবাহনে তল্লাশি করছে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব-পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

আজ শুক্রবার (২৮ ডিসেম্বর) ছুটির দিনে ফাঁকা সড়কে যানবাহনের সংখ্যা যদিও কম, তবু আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে টহল, তল্লাশি ও চেকপোস্টের সংখ্যা বাড়ানো হয়েছে। গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে এসব দৃশ্য দেখা গেছে।

শুক্রবার প্রথমবারের মতো রাজধানীর বাংলামোটর এলাকায় সেনা সদস্যদের তল্লাশি করতে দেখা গেছে। এ সময় রাস্তায় বিভিন্ন যানবাহনে তারা তল্লাশিও চালায়। এর আগে গত ২৪ ডিসেম্বর থেকে নির্বাচন উপলক্ষে সারাদেশে সশস্ত্র বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়। এই কয়েক দিন তারা শুধু টহল পরিচালনা করছেন।

ডিএমপি সূত্রে জানা গেছে, রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। প্রতিটি গাড়ি তল্লাশির আওতায় আনা হচ্ছে। এছাড়া অন্যান্য এলাকাতেও চেকপোস্ট তল্লাশির পাশাপাশি ফুট পেট্রোল, ভেহিকেল পেট্রোল ও মোবাইল পেট্রোল বাড়ানো হয়েছে। একই সঙ্গে কেউ যাতে নাশকতামূলক কর্মকাণ্ড করতে না পারে সেজন্য সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি চলছে। যেকোনও বিশৃঙ্খলা এড়াতে স্ট্রাইকিং ফোর্স হিসেবে সোয়াট ও বোম্ব ডিসপোজাল ইউনিটকেও প্রস্তুত রাখা হয়েছে ।

ডিএমপির উপ কমিশনার মাসুদুর রহমান বলেন, ‘শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করার জন্য আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। পুরো ঢাকা শহরে ভোটের আগে, ভোটের দিন এবং ভোটের পরে কেউ যাতে বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, রবিবার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের ২৯৯টি আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন এলাকায় ১৬টি আসন রয়েছে। রাজধানীসহ সারাদেশে সকাল আটটায় শেষ হয়েছে প্রার্থীদের প্রচার ও গণসংযোগ। এখন ৩০ ডিসেম্বর নির্বাচনের দিনের বাকী প্রস্তুতি সারছেন প্রার্থীরা।


টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি