ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

রাজধানীর বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা খুশীতে আত্মহারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫২, ৪ মে ২০১৭ | আপডেট: ১৯:২৬, ৪ মে ২০১৭

এসএসসিতে ভালো ফলাফলের খুশীতে আত্মহারা রাজধানীর বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সাফল্যের শীর্ষে থাকা প্রতিষ্ঠানগুলোয় দেখা যায় বাধ ভাঙ্গা উচ্ছাস। আনন্দ-উৎসবে মেতে উঠে শিক্ষার্থীরা। তবে এবার পাসের হার কমে যাওয়া ও জিপিএ ফাইভ কম পাওয়ার জন্য শিক্ষার্থী-অভিভাবকদের অসচেতনাকেই দায়ী করছেন শিক্ষকরা।
এই বাঁধ ভাঙ্গা উচ্ছাস সাফল্যের। ফলাফল প্রকাশের পরই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আনন্দ-উল্লাস।  দশ বছরের পরিশ্রম, একাগ্রতা আর অধ্যবসায়ে প্ওায়া সাফল্যে শিক্ষার্থীদের চোখেমুখে প্রত্যাশা পূরণের অভিব্যক্তি।
ভালো ফলাফলের আনন্দ একে অন্যের সাথে ভাগ করে নিচ্ছে রাজধানীর রাজউক উত্তরা মডেল কলেজ ও মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। প্রতিষ্ঠান দুটিতে জিপিএ  ফাইভ  আগের চেয়ে কমলেও পাশের হার শতভাগ। এতে শিক্ষার্থীদের পাশাপাশি গর্বিত শিক্ষকরাও।
ভক্সপপ-শিক্ষার্থী+ ািব্রগেডিয়ার জেনারেল এম এম সালেহিন, অধ্যক্ষ, রাজউক উত্তরা মডেল কলেজ
বরাবরের মতই খুশিতে মেতে উঠে ভিকারুন্নিসা নুন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। একজন পরীক্ষায় অংশ না নেয়ায় পাশের হার ৯৯ দশমিক ৯৪ শতাংশ। তবে মানবিক বিভাগ থেকে জিপিএ ৫ পায়নি কোন শিক্ষার্থী।
সস্তানদের সাফল্যে খুশির আভা গর্বিত বাবামায়ের মুখেও।
ঢাকা বোর্ড জিপিএ ৫ এর দিক থেকে শীর্ষে থাকলেও অনেক শিক্ষার্থী অর্জন করতে পারেননি কাঙ্খিত ফলাফল। শিক্ষার্থী ও অভিভাবকদের অসচেতনতায় পাশের হার কমেছে বলে মত শিক্ষকদের।
সব বাধা ডিঙিয়ে সামনে এগিয়ে যেতে শিক্ষার্থীদের আরো অধ্যাবসায় ও সাধনা চালিয়ে যাওয়ার কথাও বলছেন তারা।



Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি