ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাজনৈতিক গ্যাঁড়াকলে পদ্মাবতী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ৩ নভেম্বর ২০১৭

রানী পদ্মাবতীর সঙ্গে আলাউদ্দিন খিলজীর প্রেমের দৃশ্য ছবিতে রাখা হয়েছে - এই অভিযোগে প্রথমে ছবির সেটেই হামলা করে রাজস্থানের কর্ণি সেনা। ওই সময় পরিচালক সঞ্জয় লীলা বনসালীকে নিগ্রহ করে তারা। সেই ঘটনার পর নিন্দার ঝড় ওঠে। সোচ্চার হয় বলিউড। এরপর কড়া নিরাপত্তা প্রহরায় শেষ হয় ছবির শ্যুটিং। ভাবা হয়েছিলো এখানেই বোধহয় শেষ হবে বিতর্ক। কিন্তু না। এখন শোনা যাচ্ছে রাজনৈতিক দলগুলোর চাপে ‘পদ্মাবতী’র মুক্তিও সাময়িক আটকে যেতে পারে।

দীপিকা পাডুকোন, শাহিদ কাপুর ও রণবীর সিং অভিনীত পদ্মাবতী ছবি আগামী ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে। তবে তার আগেই ছবির মুক্তি সাময়িকভাবে পিছিয়ে দিতে উঠে পড়ে লেগেছে গেরুয়া শিবির।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ছবি মুক্তি সাময়িক পেছাতে চেয়েছে বিজেপি। এই মর্মে আগামী কয়েক দিনের মধ্যে তারা নির্বাচন কমিশন ও সেন্সর বোর্ডকে চিঠিও দিতে যাচ্ছে। বিজেপির এমন পদক্ষেপের কারণ, ৯ ডিসেম্বর গুজরাত বিধানসভা নির্বাচন। তারা আশঙ্কা করছে, ইতিহাস বিকৃত করে পরিচালক ছবিতে রাণী পদ্মাবতী ও আলাউদ্দিন খিলজীর মধ্যে প্রেমের দৃশ্য দেখিয়েছেন। তাতে ক্ষত্রিয় সম্প্রদায়ের লোকেদের ভাবাবেগে আঘাত লাগতে পারে। নির্বাচনের আগে ছবি মুক্তি পেলে তা বিজেপির বিপক্ষে যাবে বলে আশঙ্কা করছে তারা।

যদিও এই সিদ্ধান্তের সঙ্গে গুজরাত নির্বাচনের কোনো সম্পর্ক নেই বলে জানাচ্ছেন বিজেপি নেতারা। এক বিজেপি নেতা জানিয়েছেন, সেই সময় প্রতিবেশী রাজ্যে ভোটের পরিবেশ থাকবে। কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেই জন্য নির্বাচনের পর ছবি মুক্তির দাবি জানানো হবে।

অন্যদিকে কংগ্রেস মুখপাত্র শক্তি সিনহা গোহিল জানান, মুক্তির আগে বিভিন্ন দলের নেতাদের জন্য স্পেশাল স্ক্রিনিং এর ব্যবস্থা করা হোক। তারা যদি কোনো আপত্তি তোলে তাহলে সেই দৃশ্য যেন ছবি থেকে বাদ দেওয়া হয়।

তিনি আরও বলেন, ইতিহাসকে যদি বিকৃত করা হয়ে থাকে তাহলে সেই ছবিকে যেন মুক্তি না দেওয়া হয়।

সূত্র : কলকাতা টুয়েন্টিফোর

এসএ/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি