ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

রাশিয়ায় সন্ত্রাসী হামলা ঠেকাল যুক্তরাষ্ট্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ১৮ ডিসেম্বর ২০১৭

সেন্ট পিটার্সবার্গের কাজান ক্যাথেড্রালে হামলার পরিকল্পনা ছিল সন্ত্রাসীদের। কিন্তু আমেরিকার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএর দেওয়া তথ্য সেন্ট পিটার্সবার্গে এক সন্ত্রাসী হামলার পরিকল্পনা ঠেকাতে পেরেছে রাশিয়ার নিরাপত্তা বাহিনী। যুক্তরাষ্ট্র ও রাশিয়ার নেতারা এ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত শনিবারে হামলাটি করার পরিকল্পনা ছিল সন্ত্রাসীদের। পিটার্সবার্গের কাজান ক্যাথেড্রালসহ কয়েকটি স্থানে বোমা হামলা চালানোর ছক কষেছিল বলে জানিয়েছেন ক্রেমলিনের কর্মকর্তারা। কিন্তু সিআইএ`র কাছ থেকে তথ্য পেয়ে জঙ্গিদের পরিকল্পনা বানচাল করে দিয়েছে রুশ কর্তৃপক্ষ।

রাশিয়ার নিরাপত্তা সংস্থা`র এক বিবৃতিতে বিপুল পরিমাণ অস্ত্র ও বিস্ফোরকসহ আইএস`এর সমর্থক সাতজনকে গ্র্রেপ্তার করার কথা জানানো হয়। হোয়াইট হাউস থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ঘটনা ঘটার আগেই সন্ত্রাসীদেরকে আটক করা গেছে। না হয়, এই হামলা হলে বিপুল সংখ্যক মানুষ নিহত হবার আশঙ্কা ছিল।

হোয়াইট হাউস ও ক্রেমলিন নিশ্চিত করেছে, সিআইএ’র সহায়তায় এ ঘটনা শেষ পর্যন্ত বানচাল হওয়ায় ফোন করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ধন্যবাদ জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।  তথ্য দিয়ে সহায়তা করার জন্য সিআইএ পরিচালক ও সংশ্লিষ্ট অন্যান্যদের রাশিয়ার পক্ষ থেকে ধন্যবাদ পৌঁছে দিতে ফোনে প্রেসিডেন্ট ট্রাম্পকে অনুরোধ জানান পুতিন।

এছাড়াও দুই প্রেসিডেন্টের ফোনালাপের সময় রুশ প্রেসিডেন্ট বলেন, যুক্তরাষ্ট্রকে সবসময় সন্ত্রাসী হুমকি বিষয়ক তথ্য জানাবে রাশিয়া।

সূত্র: বিবিসি

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি