ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাশিয়ার কলেজে বোমা বিস্ফোরণে নিহত ১৪, আহত ৪০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ১৭ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৯:৩৮, ১৭ অক্টোবর ২০১৮

রাশিয়ার একটি ভকেশনাল কলেজে বোমা বিস্ফোরণে ১৪ জন নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪০ জন। বোমা বিস্ফোরণের পাশাপাশি অজ্ঞাত বন্দুকধারীও এসময় গুলিবর্ষন করে বলে জানায় রুশ গণমাধ্যমগুলো। তবে স্থানীয় কর্তৃপক্ষ এখনও সে তথ্য নিশ্চিত করেনি।

আজ বুধবার ক্রিমিয়া প্রদেশের কৃষসাগরের উপকূলবর্তী শহর কার্চে এই বোমা হামলার ঘটনা ঘটে। শহরটির ঐ কলেজের ক্যান্টিনে বোমাটি বিস্ফোরিত হয় বলে জানায় স্থানীয় তদন্ত সংস্থা। ঘটনা তদন্তে গঠিত তদন্ত কমিটির মুখপাত্র সিভেতলানা প্যাটরেনকো জানান, আহত ও নিহতদের অধিকাংশ শিক্ষার্থী।

এ বিষয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রী পেসকভ এক বিবৃতিতে বলেন, বিষয়টিকে একটি সম্ভাব্য জঙ্গি হামলা হিসেবে খতিয়ে দেখা হচ্ছে। তবে এ বিষয়ে আর কোন তথ্য জানাননি তিনি।

রাশিয়ার জাতীয় জঙ্গি-বিরোধী কমিটি এক বিবৃতিতে জানায়, একটি বিস্ফোরক যন্ত্র দ্বারা কলেজে ঐ বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। কমিটির মুখপাত্র আন্দ্রেই রেজদমস্কই বলেন, কলেজের ভবনটিতে আর কোন বিস্ফোরক আছে কী না তা খুঁজে দেখতে তল্লাশী চালাচ্ছে বিশেষ বাহিনী।

ক্রিমিয়ার প্রধান সার্জেই একসিওনভ এবং কেন্দ্রীয় রুশ স্বাস্থ্যমন্ত্রী ভেরোনিকা স্কভর্তসোভা ঘটনাস্থলের সার্বিক বিষয় তদারকি করছেন।

সূত্রঃ ডন

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি