ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রায় ঘিরে নাশকতার চেষ্টা করলে ব্যবস্থা: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০২, ৯ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:১৩, ৯ অক্টোবর ২০১৮

পুরোনো ছবি

পুরোনো ছবি

আগামীকাল বুধবার একুশ আগস্ট গ্রেনেড হামলার রায়কে ঘিরে বিএনপি নাশকতা-সহিংসতার কোনো পথ বেছে নিলে ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে আল রিয়াদ এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী পরিবহনের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

গ্রেনেড হামলায় নেতাকর্মীদের ক্ষয়ক্ষতির কথা স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, আমরা ন্যায় বিচার চাই। আমি নিজেও তো এই হামলায় আহত হয়েছি। আমাদের নেত্রীর (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) একটা কানের শ্রবণ শক্তি চলে গেছে। আইভি রহমানসহ ২৪ জনের প্রাণের প্রদীপ চিরদিনের মতো নিভে গেছে। কাজেই এ ধরণের হত্যাকাণ্ডের বিচার বাংলাদেশে হবে না এই ইপপিউনিটি কালচার (দায়মুক্তির সংস্কৃতি) গড়ে তুলবো?

এ রায় নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের নির্দেশনা থাকবে কি না -এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ন্যায় বিচার ছাড়া আমাদের কোনো প্রতিক্রিয়া নেই। তবে বিএনপি এটাকে নিয়ে যদি কোনো নাশকতা করতে, সহিংসতা করতে চায় সেক্ষেত্রে ছাড় দেওয়া হবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে।

গ্রেনেড হামলা মামলার রায় নিয়ে বিএনপি নাশকতার পরিকল্পনা করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা জানি এই মামলার রায় নিয়ে বিএনপি এখন থেকে বড় ধরনের নাশকতা ও সহিংসতার পরিকল্পনা নিচ্ছে। কিন্তু তারা ভুলে গেছে এটা ২০১৪ সাল নয়, এখন ২০১৮ সাল। সেই ধরণের কোনো অপচেষ্টা হলে দেশের জনগণ তা প্রতিরোধ করবে, আমাদের লাগবে না।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে দলীয় সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা হয়। নারকীয় ওই হামলায় আওয়ামী মহিলা লীগের সভাপতি আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী প্রাণ হারান। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। তাকে বাঁচাতে মানববর্ম তৈরি করে আওয়ামী লীগ নেতারা।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি