ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

রায়ে খুশি, দ্রুত কার্যকর চাই : নজরুলের স্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৮, ২২ আগস্ট ২০১৭ | আপডেট: ২২:০৬, ২৭ সেপ্টেম্বর ২০১৭

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর ৭ খুন মামলায় হাই কোর্টের রায়ে ১১ জনের সাজা কমলেও সন্তোষ প্রকাশ করেছেন নিহত কাউন্সিলর নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি।

রায় ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আদালতের প্রতি আমার আগেও আস্থা ছিল, এখনও সেই আস্থা রয়েছে। আমরা এই রায়ে সন্তুষ্ট। আমরা চাই দ্রুত এই রায় কার্যকর করা হোক। আসামিরা যে অপকর্ম করেছে, সে অপকর্মের উপযুক্ত শাস্তি পেয়েছে তারা।

মঙ্গলবার বিকালে বিচারপতি ভবানী প্রসাদ সিং ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের রায় ঘোষণার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি একথা জানান।

এদিন, নিম্ন আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২৬ জনের মধ্যে নূর হোসেন, তারেক সাঈদ, আরিফ হোসেন, মাসুদ রানাসহ ১৫ আসামির ফাঁসির আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট। বাকি ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায়ের প্রতিক্রিয়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শরিফুদ্দিন সবুজ বলেন, আমি  এ রায়কে স্বাগত জানাই। গত ১৩ তারিখ রায় পিছিয়ে দেওয়ার পর সন্দিহান ছিলাম। কারণ, এই অপরারধীরাতো প্রভাবশালী, তারা পার পেয়ে গেল কিনা। তবে রায়ের পর সে আশংকা দূর হয়েছে। এতে এটাই প্রমাণিত হলো যে, অপরাধী যত শক্তিশালীই হোক না কেন পার পাওয়া যাবে না। রায়ে ১১ জনকে যাবজ্জীবন দেওয়া হয়েছে। এটা হতে পারে অনেকে হয়ত সরাসরি হত্যাকাণ্ডে অংশ নেননি। তারা হয়ত আদেশ অনুসরণ করেছেন।

মঙ্গলবার সকাল ১০টা ৩৫ মিনিটে রায় পড়া শুরু হয়। বেলা ১টায় এক ঘণ্টার জন্য বিরতিতে যান আদালত। বিরতির পর বেলা সোয়া ২টা থেকে ফের রায় পড়া শুরু করেন বিচারপতি ভবানী প্রসাদ সিং ও বিচারপতি মোস্তফা জামান ইসলাম।

২০১৪ সালের ২৭ এপ্রিল বেলা দেড়টার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ ৭ জন। তিন দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে একে একে ভেসে ওঠে ছয়টি লাশ। পরদিন মেলে আরেকটি লাশ। নিহত অন্যরা হলেন নজরুলের বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন, গাড়িচালক জাহাঙ্গীর আলম ও চন্দন সরকারের গাড়িচালক মো. ইব্রাহীম।

ঘটনার একদিন পর কাউন্সিলর নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি বাদী হয়ে নূর হোসেনসহ ৬ জনের নাম উল্লেখ করে ফতুল্লা মডেল থানায় মামলা করেন।

ডব্লিউএন

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি