ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রায়ের প্রতিক্রিয়ায় আ. লীগের আইনজীবীরা যা বললেন…

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৬, ১০ অক্টোবর ২০১৮

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার পরপরই তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় সন্তোষ প্রকাশ করেছেন আওয়ামী লীগের আইনজীবীরা।

তবে মামলার হুকুমের আসামী তারেক জিয়াকে মৃত্যুদণ্ড না দেওয়ায় হতাশা প্রকাশ করেছেন অনেকে।

সুপ্রিম কোর্টের প্রভাবশালী আইনজীবী ব্যারিস্টার ফজলে নূর তাপস তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জানান, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মধ্য দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার অপচেষ্টা চালানো হয়েছিল। দীর্ঘ চৌদ্দ বছর পর এ রায়ের মধ্য দিয়ে সেই ঘৃণ্য হত্যাচেষ্টার বিচার নিশ্চিত হয়। এই রায়ে আমরা সন্তুষ্ট।

আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম বলেন, আদালত স্পষ্ট জানিয়েছেন, আওয়ামী লীগকে নেতৃত্বশুন্য করার জন্য এই ঘটনা ঘটানো হয়েছিল। এর সঠিক বিচার হয়েছে। এই ঘটনার সঙ্গে রাষ্ট্রযন্ত্র জড়িত ছিল, প্রশাসন জড়িত ছিল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের জানান, এ রায়ে আমরা শুকরিয়া প্রকাশ করছি। তবে তারেক রহমানের যাবজ্জীবন রায়ের বিরুদ্ধে আপিল করা হবে কিনা-সে বিষয়ে সিনিয়রদের সঙ্গে পরামর্শ করে আপিল করা হবে।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় থাকাকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে দলীয় সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা হয়। নারকীয় ওই হামলায় আওয়ামী মহিলা লীগের সভাপতি আইভি রহমানসহ ২৪ নেতাকর্মী প্রাণ হারান। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। তাকে বাঁচাতে মানববর্ম তৈরি করে আওয়ামী লীগ নেতারা। শেখ হাসিনা প্রাণে বেঁচে গেলেও গ্রেনেডে স্লিন্টারে হারান এক কানের শ্রবণশক্তি।

অা অা// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি