ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রেলওয়ের কর্মচারীদের পিপিই দিল কসমোপলিটন কর্পোরেশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০৩, ২৮ মার্চ ২০২০

বাংলাদেশ রেলওয়ের পণ্যবাহী ট্রেনের চালক ও বিভিন্ন রেলকারখানায় জরুরি প্রয়োজনে কর্মরত শ্রমিকদের সুরক্ষার জন্য ২০০ সেট ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম “পিপিই” প্রদান করেছে রেলওয়ে সরঞ্জাম সরবরাহকারি বেসরকারি প্রতিষ্ঠান কসমোপলিটন কর্পোরেশন।

কসমোপলিটনের স্বত্ত্বাধিকারী নাবিল আহসান বাংলাদেশ রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) মুহাম্মদ কুদরত-ই-খুদা এবং বিভাগীয় যন্ত্র প্রকৌশলী লোকো (ঢাকা) মোহাম্মদ রেজাউল করিম এর হাতে এসব ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম তুলে দেন। 

দেশব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সরকার সব ট্রেন চলাচল বন্ধ রাখলেও, করোনা ভাইরাসে আক্রান্তের ঝুঁকিতেই নিয়মিত কাজ করে যাচ্ছেন রেলওয়ের অপারেশনাল কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীরা।

প্রতিদিন চলাচল করছে তেলবাহী ট্যাংকার, জরুরি পণ্যবাহী কন্টেইনার ও খাদ্যবাহী কার্গো ট্রেন। চট্টগ্রাম বন্দর থেকে খালাসকৃত মালামালগুলো দেশের বিভিন্ন প্রান্তে পড়ছে দিয়ে খাদ্য সরবরাহ, তেল ও কন্টেইনারবাহী বিভিন্ন গুরুত্বপূর্ণ জরুরী সেবা প্রদানে ট্রেনগুলো নিয়মিত চলাচল করছে। যার সাথে যুক্ত আছে রেলের চালক থেকে শুরু করে শত শত কর্মচারী। তাছাড়া সীমিত আকারে পণ্যবাহী এ সকল ট্রেনের জরুরি মেরামতের কাজ চলছে রেলের তিনটি ওয়ার্কশপে। দেশে প্রতিদিনই শনাক্ত হচ্ছে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত মানুষ। এই মুহূর্তে দরকার মানুষকে সার্বক্ষণিক ঘরে থাকা, কিন্ত যারা খাদ্য ও জরুরি প্রয়োজনীয় পণ্য সরবরাহের কাজে নিয়োজিত তাদের জীবনের ঝুঁকি নিয়েই বের হতে হচ্ছে। সেইসব মানুষদের করোনা ভাইরাস থেকে সুরক্ষার ব্যবস্থা করতেই তিনি এমন উদ্যোগ নিয়েছেন।

নাবিল আহসান বলেন, দেশ ও জাতির এই দূর্যোগের সময় আরও বড় বড় প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসা উচিৎ, সবাই মিলেই মোকাবেলা করতে হবে এই দুর্যোগ। ২০০টি পিপিই পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ রেলওয়ে।

প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) কুদরত -ই- খুদা বলেন, আমাদের কর্মীদের জন্য বেশ উপকারি হবে এই সরঞ্জাম। এখন থেকে কার্গো ট্রেন চালক ও কারখানার শ্রমিকরা কিছুটা নিরাপত্তা পাবে, এতে গতি পাবে আমাদের রেলসেবায়। এসময় তিনিও যার যার অবস্থান থেকে করোনা ভাইরাস মোকাবেলায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান। 

শুধু রেলওয়েকে পিপিই প্রদানই নয়, করোনা মোকাবেলায় কসমোপলিটন আরও বেশ কিছু উদ্যোগ গ্রহন করেছে বলেও জানান কোম্পানিটির স্বত্ত্বাধিকারী নাবিল আহসান।

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি