ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাচ্ছে আন্তর্জাতিক প্রতিনিধি দল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩১, ১৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:৩২, ১৭ নভেম্বর ২০১৭

জাপান, জার্মানি, সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী ও ইউরোপীয় ইউনিয়নের উচ্চ পর্যায়ের প্রতিনিধি ও ভাইস প্রেসিডেন্টকে সঙ্গে নিয়ে আগামী রোববার কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী।  বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইউরোপীয় ইউনিয়নের উচ্চ পর্যায়ে প্রতিনিধি ফ্রেডারিকা মঘারিনি, জাপানের পররাষ্ট্রমন্ত্রী তারো কোনো, জার্মানির পররাষ্ট্রমন্ত্রী সিগমার গ্যাব্রিয়েল ও সুইডেনের পররাষ্ট্রমন্ত্রী মারগট ওয়ালসট্রমকে সঙ্গে নিয়ে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী কক্সবাজার যাবেন। তারা দিনব্যাপী কুতুপালং ও উখিয়া এলাকায় রোহিঙ্গা ক্যাম্পগুলো পরিদর্শন করবেন।

পরিদর্শনকালে তারা মিয়ানমারের রাখাইন থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন, ত্রাণ কার্যক্রমের খোঁজ খবর নেবেন। তারা স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গেও মতবিনিময় করবেন।

পরিদর্শন শেষে প্রতিনিধি দল ওই দিনই ঢাকায় ফিরে আসবেন এবং সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

বাংলাদেশ সফর শেষে তারা পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের আসেম সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে মিয়ানমার রওনা হবেন। আগামী সোম ও মঙ্গলবার নেপিদোতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি