ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রোহিঙ্গা সংকট মোকাবিলায় ভারতকে সহযোগিতা করার আহবান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৬, ৩ অক্টোবর ২০১৮

রোহিঙ্গা সংকট মোকাবিলায় ভারতকে সহযোগিতা করার আহবান জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব এন্তোনিয়ো গুতেরেস। রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনে ইতিবাচক পরিবেশ তৈরি করতে দেশটিকে এগিয়ে আসারও আহবান জানান তিনি। পাশাপাশি সন্ত্রাসী গোষ্ঠী সম্পর্কে সবাইকে সতর্ক থাকার তাগিদ দিয়েছেন জাতিসংঘ মহাসচিব।

গনহত্যা-নির্যাতনের শিকার হয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিপুল সংখ্যক রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে বাংলাদেশ যে মানবিকতা দেখিয়েছে, তার প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব এন্তোনিয়ো গুতেরেস। সেইসাথে পাশ্ববর্তীদেশ ভারতকে, বাংলাদেশের পাশে থাকারও আহবান জানান তিনি।

মঙ্গলবার জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে এসব কথা বলেন তিনি। এসময় রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনের পরিবেশ তৈরী করতে, জোরালো ভূমিকা পালনে, ভারতের প্রতি আহবান জানান।

এছাড়া বাংলাদেশ-মিয়ানমারের রাজনৈতিক সম্পর্ক উন্নয়নে ভারতকে দায়িত্ব নেয়ার আহবান জানান জাতিসংঘ মহাসচিব। যাতে করে ন্যায় বিচার নিশ্চিত হয় এবং রোহিঙ্গারা স্বদেশে ফিরে যেতে পারে।

রোহিঙ্গারা চরম বৈষম্যের শিকার মন্তব্য করে জাতিসংঘ মহাসচিব বলেন, এ সুযোগে বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠী মাথা চারা দিয়ে উঠতে পারে। তাই এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকারও আহবান জানান তিনি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি