ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

লকডাউনের মধ্যে বিয়ে করায় বরখাস্ত কর্মকর্তা, র‌্যাবের জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৬, ১১ এপ্রিল ২০২০

প্রতিকী ছবি

প্রতিকী ছবি

করোনা সংক্রমণের মধ্যে গোপনে বিয়ে করে চাকরি থেকে সাময়িক বরখাস্ত হয়েছেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আমিনপুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহিন কবির। অন্যদিকে সাভারে একটি বাড়িতে অনুষ্ঠিতব্য বিয়ে ভেঙ্গে দেয় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় বর ও কনেপক্ষকে আর্থিক জরিমানা করে বিয়ে বন্ধ করে দেওয়া হয়। মঙ্গলবার নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে এবং শুক্রবার সাভারে পৃথক এ ঘটনাসমূহ ঘটে। 

জানা যায়, গত বৃহস্পতিবার ঢাকা বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিচালক (যুগ্ম সচিব) মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত আদেশে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এতে বলা হয়, দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে মঙ্গলবার সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়নে গিয়ে বিয়ের জন্য অধিক জনসমাগম করেন শাহিন কবির। এটি বর্তমান আইন ও সরকারি চাকরিবিধি পরিপন্থি।

শাহিন সোনারগাঁ পৌরসভার গোচাইট গ্রামের পিয়ার হোসেনের ছেলে। করোনা সংক্রমণ রোধে লকডাউন রয়েছে নারায়ণগঞ্জ জেলা। এর মধ্যে মঙ্গলবার পারিবারিকভাবে গোপনে বিয়ে করেন শাহিন। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনুর ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

ইউএনও বলেন, ‘শাহিন কবিরের সাময়িক বরখাস্তের আদেশ ই-মেইলের মাধ্যমে পেয়েছি। আদেশের কপি তাকে দেওয়া হয়েছে।’

অন্যদিকে শুক্রবার দুপুরে সাভারের আমিনবাজারের সালেপুর গ্রামে কনের বাড়িতে দুই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠান চলছিল। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে এ সময় র‌্যাব অভিযান পরিচালনা করে। 

র‌্যাব সূত্র জানায়, আমিনবাজার ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন এবং পার্শ্ববর্তী বনগাঁও ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলামের উপস্থিতিতে বিয়ের অনুষ্ঠন চলছিল। খবর পেয়ে র‌্যাব-৪ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে সেখানে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বর ও কনেপক্ষের আটজনকে ৮০ হাজার টাকা আর্থিক জরিমানা কারা হয়। এ ছাড়া বিয়ের আসরে উপস্থিত থাকা দুই ইউপি চেয়ারম্যানকে তাৎক্ষণিক সতর্ক করে ছেড়ে দেওয়া হলেও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে সংশ্নিষ্ট দপ্তরে বিষয়টি জানানো হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি