ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১, || জ্যৈষ্ঠ ২ ১৪২৮

করোনা: ডাকসুর উদ্যোগে গঠিত হচ্ছে শিক্ষার্থী সহায়তা ফান্ড

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১২:০৬, ১০ এপ্রিল ২০২০

করোনা ভাইরাসের চলমান সংকটাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য করা হচ্ছে সহায়তা ফান্ড। 

মহামারী অবস্থায় ঢাবির শিক্ষার্থীদের যেন সাময়িক বা অদূর ভবিষ্যতে কোনো সংকটে পড়তে না হয়, তা নিশ্চিত করতেই ‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন করার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) ডাকসুর ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রব্বানী ও এজিএস সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। প্রথমবারের মতো ডাকাসুর এই তিন নেতা একই প্যাডে স্বাক্ষর করে শিক্ষার্থীদের পাশে থাকার কথা জানালেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার সাম্প্রতিক পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রতিটি প্রয়োজনে সজাগ ও সক্রিয় রয়েছে। যেকোনো প্রয়োজনে নিরাপত্তাহীনতা, অসহায়ত্বে না ভুগে ডাকসুকে অবগত করতে অনুরোধ করা হচ্ছে।

ঢাবির শিক্ষার্থীরা যেন কোনো সংকটে পতিত না হয়, তা নিশ্চিত করতে একটি ফান্ড গঠনের উদ্যোগ নেওয়া হচ্ছে। এছাড়া কোনো শিক্ষার্থী নিজে বা তার পরিবারের কোনো সদস্যের চিকিৎসাজনিত সহায়তা ও পারিবারিক আর্থিক অস্বচ্ছলতাজনিত সমস্যার সম্মুখীন হলে ডাকসু পাশে থাকবে।

‘শিক্ষার্থী সহায়তা ফান্ড’ গঠন সম্পর্কে জানতে চাইলে ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন বলেন,‘আমরা একটা কমন প্ল্যাটফর্ম থেকে কাজটি করার চেষ্টা করছি। বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বিভিন্ন ছাত্র সংগঠনের সাবেক নেতৃবৃন্দ ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে যারা স্বচ্ছল আছে তাদের মাধ্যমে অসহায় শিক্ষার্থীদের অগ্রাধিকারের ভিত্তিতে সহযোগিতা করার চেষ্টা করব।’

এআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি