ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

লাস ভেগাস কনসার্টে হামলাকারী কে?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩, ৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ১৮:২৫, ৩ অক্টোবর ২০১৭

যুক্তষ্ট্রের লাস ভেগাসে রুট নাইনটি ওয়ান নামের কান্ট্রি মিউজিক ফেস্টিভালে প্রায় ২২ হাজার মানুষ উপস্থিত ছিলেন গান চলাকালীন সময়েই হঠাৎ শোনা যায় স্বয়ংক্রিয় বন্দুকের আওয়াজ

নেভাডার বাসিন্দা স্টিফেন প্যাডক নামের এক বন্দুকধারী পাশের মান্দালে বে হোটেলের ৩২ তলা থেকে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে থাকেন। তার ছোড়া গুলিতে দেশটির ইতিহাসের সবচেয়ে বড় হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। প্রাণ হারান ৫৯ জন বেসামরিক মানুষ।

মান্দালে বে হোটেলটি উন্মুক্ত কনসার্ট অনুষ্ঠানের পাশেই ছিল। আর সেখান থেকেই নির্বিচারে গুলি চালান ৬৪ বছর বয়স্ক স্টিফেন প্যাডক। পুলিশি অভিযানের সময় প্যাডক আত্মহত্যা করে।

প্যাডক হোটেলটির ৩২ তলার যে কক্ষ থেকে গুলি ছোড়েন সেখানে আরও ১৬টি আগ্নেয়াস্ত্রের সন্ধান পায় পুলিশ। একই সাথে তার বাসায় ১৮টি আগ্নেয়াস্ত্রসহ বিস্ফোরকের সন্ধান পান। তার গাড়িতে পাওয়া যায় অ্যামোনিয়াম নাইট্রেট-এর মতো রাসায়নিক।

মার্কিন পুলিশ কর্মকর্তারা জানান, হামলাকারীর মানসিক সমস্যার ইতিহাস ছিল। তবে তার বিরুদ্ধে অপরাধমূলক কর্মখান্ডে জড়িত থাকার কোন তথ্য নেই। তার সাবেক একজন প্রতিবেশী জানান, তিনি একজন পেশাদার জুয়ারি ।

হামলাকারীর ভাই এরিক প্যাডক বলেন, ভাইয়ের এমন ঘটনায় জড়িত থাকায় কারণ নেই। কেন সে এমনটি ঘটিয়েছেন ধারণা করতে পারছি না।

কনসার্টে গুলির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৯জনে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৫২৭জন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, এ ঘটনা পুরো জাতি ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করবে। এটা সাক্ষাত শয়তানের কাজ। এফবিআই ও হোমল্যান্ড সিকিউরিটিজ এটি নিয়ে কাজ শুরু করেছে বলেও জানান ট্রাম্প।

ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে। প্রেসিডেন্ট ট্রাম্প বুধবার লাস ভেগাস সফরে যাবেন।

সূত্র : বিবিসি।

/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি