ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

শহিদুল আলমের জামিন আবেদনের শুনানি মঙ্গলবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৫, ৩ সেপ্টেম্বর ২০১৮

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন চেয়ে করা আবেদনের ওপর শুনানির জন্য মঙ্গলবার দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট।

সোমবার রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন। আদালতে শহিদুল আলমের পক্ষে আইনজীবী ছিলেন সারা হোসেন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

আইনজীবী সারা হোসেন বলেন, আজকে শহিদুল আলমের পক্ষে জামিনের আবেদন হাইকোর্টের কার্য তালিকায় ছিল। আমি আদালতে বলেছি যাতে এ আবেদনের একটু আগে শুনানি করা যায়। কিন্তু তার আগেই অ্যাটর্নি জেনারেলের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আদালতকে জানিয়েছেন, এ আবেদনের শুনানিতে অ্যাটর্নি জেনারেল নিজেই থাকতে চান। এ কারণে মঙ্গলবার পর্যন্ত সময় চান। পরে আদালত তাদের আবেদনটি মঞ্জুর করে মঙ্গলবার পর্যন্ত সময় দেন।

তিনি বলেন, পাশাপাশি রাষ্ট্রপক্ষকে এটাও বলা হয়েছে, যেহেতু এ আবেদনটির ফাইল ছয় দিন ধরে পড়ে আছে এ ব্যাপারে তাদের কোনো বক্তব্য থাকলে তা লিখিত আকারে দাখিল করতে পারেন।

এর আগে আবেদনটির ওপর শুনানি করতে গেলে আদালত বলেন, এ বিষয়ে হাইকোর্ট ও আপিল বিভাগের সিদ্ধান্ত দেখে আগামী সপ্তাহে শুনানি হবে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট রাতে ধানমণ্ডির বাসা থেকে ডিবি পরিচয়ে একদল লোক শহিদুলকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ। এর পর তাকে রমনা থানার মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ।

আরকে//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি