ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শহিদুলের জামিন নিষ্পত্তি করার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৭, ১০ সেপ্টেম্বর ২০১৮

‘দেশের বিরুদ্ধে কথা বলা ও ‘উসকানিমূলক মিথ্যা প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিন আবেদন একদিনের মধ্যে নিষ্পত্তি করার জন্য বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার তার জামিন সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সারা হোসেন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

এর আগে গত ৪ সেপ্টেম্বর শহিদুল আলমের জামিন শুনানিতে বিব্রত প্রকাশ করেন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ বিব্রত প্রকাশ করেন। এরপর নিয়ম অনুসারে মামলাটি প্রধান বিচারপতির কাছে চলে যায়। পরে প্রধান বিচারপতি আবেদনটির শুনানির জন্য অন্য একটি বেঞ্চ গঠন করে দেন।

প্রসঙ্গত, দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলম সম্প্রতি ছাত্র আন্দোলন নিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন। ওই ঘটনায় রমনা থানার তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ। গত ৬ আগস্ট ডিবি (উত্তর) পরিদর্শক মেহেদী হাসান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের (পরিদর্শক) আরমান আলী। শহিদুলের পক্ষে আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও জোতির্ময় বড়ুয়া রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে রাখার আদেশ দেন। পরে গত ২৮ আগস্ট হাইকোর্টে শহিদুল আলমের জামিন  বিষয়ে আবেদন করেন তার আইনজীবীরা।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি