ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

‘শান্তিতে নয় ক্ষমতা কায়েমে মত্ত মোদী’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪২, ২৮ মে ২০১৮

শান্তির আলোচনা চান না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি তাঁর দেশের একাধিপত্য দখলে বেশি পছন্দ করেন। এমনই মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক স্বৈরশাসক পারভেজ মুশারফ। শুধু মোদী-ই নয়, ভারতকে আধিপত্য অর্জনে যুক্তরাষ্ট্র সহায়তা করছে বলেও অভিযোগ করেন তিনি।

ভয়েস অব আমেরিকা-য় এক রেডিও সাক্ষাত্কারে মুশারফ বলেন, ভারতের পরমাণু অস্ত্র ভাণ্ডার নিয়ে কেউ প্রশ্ন তোলে না। শুধু তাই নয় প্রায়শই ভারত যে পরমাণু হুমকি দিয়ে চলেছে, সে বিষয়ে আন্তর্জাতিক মহল কেন নীরব সে বিষয়েও প্রশ্ন তোলেন তিনি।

তবে, ‘কেউ’ যে মার্কিন যুক্তরাষ্ট্রই তা স্পষ্ট করেন নিজেই। প্রাক্তন পাক প্রেসিডেন্ট আক্ষেপের সুরে বলেন, ভারতকে বরাবরই সমর্থন এবং সুবিধা দিয়ে পাকিস্তানকেই দুষছে মার্কিন যুক্তরাষ্ট্র। তাদের এমন পক্ষপাতিত্ব বন্ধ করা উচিত বলে মন্তব্য করেন মুশারফ। অভিযোগ, ভারতের আগ্রাসী ভূমিকার কারণেই তার দেশও পরমাণু শক্তিধর হতে হয়েছে।

মুশারফ দাবি করেছেন, প্রেসিডেন্ট থাকাকালীন ভারতের দুই প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী এবং মনমোহন সিং-র সঙ্গে দুই দেশের সমস্যা নিয়ে আলোচনা করেছিলেন। তাঁরা সে বিষয়ে উদ্যোগীও হয়েছিলেন। কিন্তু শান্তির আলোচনা চান না নরেন্দ্র মোদী।

মোদী সরকারে চার বছর পূর্তিতে সার্জিক্যাল স্ট্রাইক ছিল বড়সড় সাফল্য। জঙ্গি অনুপ্রবেশ থেকে পাক সেনাদের বারংবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে হামলা, সবেতেই মোক্ষম জবাব দিয়েছে ভারতীয় সেনারা। এমনকী কুলভূষণ যাদব নিয়ে ভারতের সক্রিয় ভূমিকায় আন্তর্জাতিক স্তরে মুখ পুড়েছে পাকিস্তানের। মুশারফের অভিযোগ, মোদী ভারতে চূড়ান্ত ক্ষমতা কায়েম করতে চাইছেন।

সূত্র: জি নিউজ
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি