ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

শিক্ষক শ্যামল কান্তির বিচার শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৪, ২৭ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৯:৫০, ৫ অক্টোবর ২০১৭

নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে করা মামলার বিচার শুরুর নির্দেশ দিয়েছে আদালত। এক শিক্ষিকার কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে এ মামলা দায়ের হয়। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (তৃতীয়) আক্তারুজ্জামান ভূঁইয়ার আদালত শ্যামল কান্তির উপস্থিতিতে শুনানি শেষে এ অভিযোগ গঠন করে।

অভিযোগ গঠন শেষে আদালত আগামী ১২ ডিসেম্বর পরবর্তী দিন রেখেছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ওয়াজেদ আলী খোকন।

এ শিক্ষকের আইনজীবী সাখাওয়াত হোসেন বলেন, শিক্ষক শ্যামল কান্তিকে হয়রানি করার জন্য এই মিথ্যা মামলা করা হয়েছে। আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে। আমরা ন্যায় বিচারের জন্য উচ্চ আদালতে রিভিশন মামলা করব।

এ বিষয়ে শ্যামল কান্তি ভক্ত বলেন, সেলিম ওসমান তার মামলা থেকে রেহাই পেতে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আদালতের কাঠগড়ায় দাঁড় করিয়েছে। আমি একজন শিক্ষক হওয়া সত্ত্বেও আমাকে লাঞ্ছিতের পর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। মিথ্যা মামলা থেকে অব্যাহতি এবং ন্যায় বিচার চাই।

গত বছরের ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যানদীতে পিয়ার সাত্তার লফিত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার কটূক্তির অভিযোগ আনা হয়। এর জের ধরে স্থানীয় এমপি সেলিম ওসমানের নির্দেশে শারীরিকভাবে নির্যাতন করে কান ধরে উঠবস করানোর ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পায়। যা সারাদেশে তোলপাড় সৃষ্টি করে।

একই বছরের ১৭ জুলাই ওই স্কুলের শিক্ষিকা মোর্শেদা বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। মামলায় এমপিওভুক্ত করে দেওয়ার আশ্বাস দিয়ে তার কাছ থেকে শ্যামল কান্তি এক লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ আনা হয়।

ওই মামলায় পুলিশ এ বছরের ২৪ মে অভিযোগপত্র দাখিল করলে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। ওইদিন বিকালে আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত তা নাকচ করে। পরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

গত ৩১ মে জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন আগামী ২০ জুলাই পর্যন্ত শ্যামল কান্তি ভক্তের অন্তর্বর্তীকালিন জামিন মঞ্জুর করেন।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি