ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

শিগগিরই ক্ষমতা ছাড়ছেন ইরাকের প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬, ৩০ নভেম্বর ২০১৯

ইরাকের প্রধানমন্ত্রী আদেল আব্দুল-মাহদি বলেছেন, ‘তার দেশের প্রখ্যাত শিয়া আলেম আয়াতুল্লাহ সিস্তানির আহ্বানে সাড়া দিয়ে তিনি শিগগিরই পদত্যাগ করবেন।’ আয়াতুল্লাহ আলী সিস্তানি গতকাল শুক্রবার কারবালার জুমার নামাজের খুতবায় দেওয়া বক্তৃতায় ইরাক সরকারের প্রতি নিজেদের সমর্থন পুনর্বিবেচনা করার জন্য ইরাকি সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানান। খবর পার্স টুডে’র।

এরপর শুক্রবার বিকেলেই ইরাকের প্রধানমন্ত্রী বলেন, ‘এই আহ্বানের প্রতি সাড়া দিতে সংসদ সদস্যদের সুবিধা করে দেয়ার জন্য তিনি শিগগির পার্লামেন্টের কাছে পদত্যাগপত্র পেশ করবেন। এরপর পার্লামেন্ট সদস্যরা অনুমোদন করলে তিনি ক্ষমতা থেকে সরে দাঁড়াবেন।’ সংসদ সদস্যরা যাতে ‘তাদের সমর্থন পুনর্বিবেচনা’ করতে পারেন সে জন্য তিনি এ পদক্ষেপ নেবেন বলে জানান আদেল আব্দুল-মাহদি।       

ইরাকি প্রধানমন্ত্রী এক বিবৃতিতে আরও বলেন, ‘প্রত্যেকে জানেন যে, আমি এর আগেও আমার আনুষ্ঠানিক বক্তৃতা ও বিবৃতিতে পদত্যাগ করতে চেয়েছি।’ তবে তিনি কবে নাগাদ পদত্যাগ করতে পারেন সে সম্পর্কে কিছু বলেননি। ইরাকের সংসদ অবশ্য দেশের চলমান সরকার বিরোধী বিক্ষোভ নিয়ে আগামীকাল রোববার এক জরুরি অধিবেশনে বসবে বলে জানা যায়। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি