ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

শিল্পকলা একাডেমিতে ‘মহাবিজয়ের মহানায়ক’ অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫০, ২ ফেব্রুয়ারি ২০২২

স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে ‘মহাবিজয়ের মহানায়ক’। শিল্পকলা একাডেমির আয়োজনে একাডেমির বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় প্রযোজনা বিভাগের ব্যবস্থাপনায় আজ সন্ধ্যা ৬টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে আরিফুল ইসলাম অর্ণব-এর পরিচালনায় আর্টিস্ট্রি পরিবেশন করে নৃত্যালেখ্য ‘বীরাঙ্গনা’। আলোচনা অনুষ্ঠানে একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো: আবুল মনসুর।

স্বাগত বক্তৃতা করেন একাডেমির  প্রযোজনা বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কবি আসলাম সানী ও  ঝর্ণা সরকার ।

স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রুপা ফরহাদ, মোঃ রফিকুল আলম. আকরামুল ইসলাম পরিবেশন করেন ‘ও আমার দেশের সোনা’; মনোরঞ্জন ঘোষাল পরিবেশন করেন ‘ও দরদী নাইয়ারে তুমি কি টুঙ্গি পাড়ায় যাও’ এবং শিবু রায় পরিবেশন করেন ‘স্বাধীনতা আমার মায়ের আঁচল’।

‘দেখ চোখ মেলে শোনো কান পেতে’ গানের সাথে সাহিদা রহমান সুরভীর পরিচালনায় বহিৃশিখা নৃত্যদল নৃত্য পরিবেশন করে। সুইটি দাস চৌধুরীর পরিচালনায় পরিবেশিত হয় নৃত্যালেখ্য ‘স্মৃতিতে সোহাগ পুর’। মেহেরাজ হক তুষার-এর পরিচালনায় রিদম ড্যান্স গস্খুপ পরিবেশন করে নৃত্যালেখ্য ‘মুক্তিযোদ্ধার বৌ’।

সংগীত পরিবেশন করেন সরকারী সংগীত মহাবিদ্যালয়ের মাইনুল আহসান, এম এ মোমিন পরিবেশন করেন ‘মুজিব বাইয়া যাওরে’, ঊর্বী সোম পরিবেশন করেন ‘তোমাকে ছালাম হে জাতির পিতা’ এবং আশা খন্দকার পরিবেশন করেন ‘দুখিনী বাংলা জননী বাংলা’। কণ্ঠশিল্পী নবীব কিশোর গৌতম পরিবেশন করেন ‘এ দেশ ধন্য জাতী ধন্য বিশ্ব বিবেক ধন্য’, শিল্পকলা একাডেমির কণ্ঠশিল্পী শারমিন আক্তার শাওন পরিবেশন করেন ‘বঙ্গবন্ধু ফিরে এলে তোমার স্বপনের স্বাধীন বাংলায়’ ও রোকসানা আকতার রূপসা পরিবেশন করেন ‘আমি বঙ্গবন্ধুর লাগিয়া কাঁদি আজ ও নিশি জাগিয়া।’

(সূত্রঃ বাসস)

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি