ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

শুধু ঐক্যফ্রন্ট নয়, সব রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপ: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫, ৩১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৩:২৮, ৩১ অক্টোবর ২০১৮

পুরোনো ছবি

পুরোনো ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুধু জাতীয় ঐক্যফ্রন্ট বা যুক্তফ্রন্ট নয়, সব রাজনৈতিক জোট কিংবা দলের সঙ্গেই সংলাপে বসতে আগ্রহী সরকার। এখন দেখি কে আগ্রহ দেখায়, কী প্রভাব পড়ে।

আজ বুধবার সচিবালয়ে জার্মান ও ফ্রান্সের রাষ্ট্রদূতের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দলের সঙ্গে সংলাপে বসতে আগ্রহী। শুধু ঐক্যফ্রন্ট কিংবা যুক্তফ্রন্ট নয়, সব রাজনৈতিক জোট ও দলের সঙ্গে সংলাপ করতে রাজি আমরা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী বিভিন্ন দলের সঙ্গে সংলাপে বসার যে ‍উদ্যোগ নিয়েছেন সেটি সব মহলে প্রশংসিত হয়েছে। 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংলাপে সব বিষয়ে আলোচনা হবে। সংবিধান সংশোধনের মতো কোনো বিষয় উঠে এলে সেটি বিবেচনা করা হবে। 

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাজা বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা আদালত দিয়েছেন, সরকার নয়। সুতরাং এ নিয়ে আলোচনার কিছু নেই।

প্রসঙ্গত, বিএনপি, গণফোরাম, জাসদ, নাগরিক ঐক্যের জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে কাল বৃহস্পতিবার সন্ধ্যায় সংলাপে বসছে সরকার। আর বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন জাতীয় যুক্তফ্রন্টও প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন সংলাপের প্রস্তাব দিয়ে। আজ জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদও সংলাপের আগ্রহ দেখিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি দিয়েছেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি