ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

‘শেখ হাসিনার নেতৃত্বে অপার সম্ভাবনার ক্ষেত্র সূচিত হয়েছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৯, ২২ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৮:২৮, ২২ ডিসেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অপার সম্ভাবনার ক্ষেত্র সূচিত হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান। তিনি বলেন, বাংলাদেশে অপার সম্ভাবনার যে ক্ষেত্র শেখ হাসিনার নেতৃত্বে সূচিত হয়েছে, তা প্রান্তিক জনগোষ্ঠির মাঝে তুলে ধরে ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিজয় ছিনিয়ে আনতে হবে।

শনিবার সকালে রাজধানীর কাকরাইলে বিজয় দিবস উপলক্ষে আইডিইবি আয়োজিত ‘শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ : বর্তমান প্রেক্ষাপটে করণীয় ও বিজয় ভাবনা’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ইউজিসি চেয়ারম্যান বলেন, দেশপ্রেম বিবর্জিত মানুষ ব্যক্তিগতভাবে সমৃদ্ধ হলেও সামষ্টিকভাবে গণমানুষের কল্যাণে আসে না। আমাদের বেছে নিতে হবে আমরা দেশপ্রেমিকদের সঙ্গে থাকবো, নাকি দেশপ্রেম বিবর্জিত স্বাধীনতা বিরোধীদের পক্ষে যাবো।

এ সময় তিনি বাংলাদেশের জন্মসৃষ্টিলগ্নে বিশ্বের প্রতিথযশা অর্থনীতিবিদদের উক্তি উল্লেখ করে বলেন, তাদের সব শংকা উড়িয়ে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের উন্নয়নের অংশীজন হওয়ার জন্য কোনও রাজনৈতিক দলের সদস্য হওয়ার প্রয়োজন নেই, ব্যক্তি সদিচ্ছা দিয়ে উন্নয়নের চিত্র মূল্যায়ন করতে হবে।

অধ্যাপক মান্নান বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গত এক দশকে অর্জিত উন্নয়ন-অগ্রগতির জন্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকার বিজয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বাঙালির বিকাশমান ধারার তিনটি কালকে মূল্যায়ন করলে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের স্বার্থে মৌলবাদ, জঙ্গিবাদ, দুর্নীতিবাজ ও মাদক নির্মূলে শেখ হাসিনার নেতৃত্বই ভরসা।

তিনি আরও বলেন, এদেশের গণমানুষের ভাগ্যোন্নয়ন ও অত্যাচারের বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগ সর্বদা সোচ্চার ছিল, যার নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু আমাদের একটি জাতীয় পরিচিতি দিয়ে গেছেন। তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা বিশ্বে বাংলাদেশকে মর্যাদার আসনে নিয়ে ব্যতিক্রমী পরিচিতি প্রতিষ্ঠিত করেছেন।

সংগঠনের সভাপতি এ কে এম এ হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে শেখ হাসিনার নেতৃত্বে গত এক দশকের উন্নয়নের সার্বিক চিত্র তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান। তিনি বলেন, বিজয়ের মাসে আবারও আমরা শেখ হাসিনার নেতৃত্বে পুনরায় বিজয় লাভ করে সুশাসনের পথে দেশকে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবো।

সভাপতির বক্তব্যে এ কে এম এ হামিদ বলেন, জাতিকে সিদ্ধান্ত নিতে হবে আমরা কি ষড়যন্ত্রের পথে হাঁটবো, নাকি উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে যাবো। আগামীর বাংলাদেশ হবে তরুণ প্রজন্মের জন্য, তাই ৩০ ডিসেম্বরের নির্বাচনে তরুণ ভোটারদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

সূত্র: বাসস

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি