ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

টেকশহরডটকম স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০১৮

শেষদিনেও জমজমাট বেচাকেনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৫, ১৪ জুলাই ২০১৮ | আপডেট: ২০:২৪, ১৪ জুলাই ২০১৮

মেলার শেষদিনেও চলছে জমজমাট বেচাকেনা। অত্যাধুনিক স্মার্টফোনে অভাবনীয় মূল্যছাড় ও উপহার পেতে ঢাকায় চলমান স্মার্টফোন মেলার শেষদিনে ক্রেতারা সারিবদ্ধ হচ্ছেন। কিনছেন তাদের পছন্দের ব্র্যান্ডের স্টল থেকে নতুন হ্যান্ডসেট। বাজেট ও ক্রয়ক্ষমতার মধ্যেই পাচ্ছেন এসব ডিভাইস।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আজ মেলার শেষদিন শনিবার সকাল থেকেই মেলার প্রবেশমুখে দেখা যায় দর্শনার্থীদের ভিড়। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া প্রযুক্তি পণ্য নিয়ে দেশের সবচেয়ে বড় আয়োজন টেকশহর স্মার্টফোন ও ট্যাব এক্সপোর রাত আটটায় পর্দা নামার কথা থাকলেও দর্শনার্থীদের উপচে পরা ভিড় এবং আগ্রহের কারণে সময় বাড়ানো হয় রাত নয়টা পর্যন্ত। 

ক্রেতাদের অভাবনীয় সাড়া দেখে মেলাতে অংশগ্রহণকারী ব্র্যান্ডগুলো শেষদিনের শেষ সময়ে আরো বেশি ছাড় ও অফার ঘোষণা দিয়েছিল। এতে বিকেলের সময়ে এসে মেলার বেচাকেনা বেড়ে যায় আরও বেশি।

মেলার প্রথম দুইদিন আশানুরূপ বেচাকেনায় খুশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। শেষদিনের বেচাকেনাতেও তারা খুশি। মেলায় আশা দর্শনার্থীরা বাজারমূল্যের চেয়ে কমদামে অত্যাধুনিক মুঠোফোন পাওয়ার সুযোগ হাতছাড়া করেননি অনেকেই।

এর আগে, আজ সকাল থেকেই স্মার্টফোন স্টলগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা যায়। ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, স্যামসাং, টেকনো, উই, সিম্ফনিসহ প্রদর্শনীতে আসা ব্র্যান্ডগুলোতে আগ্রহ রয়েছে অনেকের। শেষদিনে অনেক স্টল তাদের উপহারের তালিকা আরো বড় করেছে।

হ্যান্ডসেট কিনে খুশি আহসান আলী বললেন, মেলাতে এসে আমি বেশ খুশি। শুধু মেলাতে পণ্য কিনেই নয়, মেলার পরিবেশও আলাদা। মেলাতে এমন পরিবেশ থাকলে আসলেই কিনেও যেমন ভালো লাগে মেলাতে ঘুরতেও ভালো লাগে। এ ছাড়া স্টলগুলোতে এতো ছাড় আর অফার বাজেট থাকলে আমি আরো বেশ কয়েকটি স্মার্টফোন কিনতাম।

মেলাতে আসা ক্রেতা সুলাইমান আলী জানান, তিনি এসেছেন গাজীপুর থেকে। প্রতিবছরই আসেন। মেলার শেষদিনে এসে হ্যান্ডসেটগুলো দেখেন। নতুন নতুন টেকনোলজির উপর তার আগেই থেকেই আগ্রহ আছে। এর মধ্যে ভালো বা কোনো স্মার্টফোন পছন্দ হয়ে গেলে সেটি কিনবেন। তবে আগের মেলার অভিজ্ঞতা থেকে তিনি এটিও জানান প্রতিবছরই তিনি ফোন কেনেন।

ঢাকার উত্তরা থেকে আসা কলেজ শিক্ষার্থী তালহা খন্দকার বলেন, মেলায় আসার একটাই কারণ আর তা হলো চমকপ্রদ কিছু থাকেই। এবার নতুন বেশ কিছু স্মার্টফোন চোখে পড়েছে। আমি একটি কিনতে এসে, দুটি কিনে নিয়ে যাচ্ছি। কারণ যে দামে কিনেছি হ্যান্ডসেট সেই দামে বাহিরে পাবো না আবার এতো উপহারও পাবো না।

মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোন ও ট্যাবলেটের পসরা বসিয়েছিলেন প্রতিষ্ঠানগুলো। অংশ নিয়েছে স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, অপ্পো, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রো এবং বিজয়সহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান। ব্র্যান্ডগুলো মেলায় বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইস প্রদর্শন ও বিক্রি করেছে। পাওয়া গেছে মোবাইল অ্যাক্সেসরিজও। এ ছাড়া বেশ কিছু মডেলের স্মার্টফোন উন্মোচনও করা হয় তিন দিনের এই মেলায়।

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হয়েছিল ‘টেকশহরডটকম স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৮’। এর আগে মেলার প্রথমদিন বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি