ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শোক দিবসে জেদ্দায় বঙ্গবন্ধু পরিষদের আলোচনা ও দোয়া

সৌদি প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৫৬, ১৬ আগস্ট ২০২১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ, জেদ্দা কমিটির আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বাওয়াদী বঙ্গবন্ধু পরিষদ জেদ্দার কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত শোকসভায় সভাপতিত্ব করেন, বঙ্গবন্ধু পরিষদ জেদ্দার কেন্দ্রীয় কমিটির সভাপতি ইসমাইল হোসাইন। এতে প্রধান অতিথি ছিলেন, জেদ্দা যুবলীগের সভাপতি মাহবুবুর রহমান শামীম।

বঙ্গবন্ধু পরিষদ জেদ্দার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আতাউর রহমান ভূইয়ার সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, ওয়াজীউল্লাহ মিয়া, করোবান আলী বিশ্বাস, হুমায়ুন কবির, মোশাররফ হোসেন, কাজী আব্দুল্লাহ, সারতাজুল আলম দিপু, দেলোয়ার হোসেন সরকার।

এতে বক্তব্য রাখেন, সোহেল রানা, আতাউর রহমান মাসুদ, জসিম উদ্দিন ভূইয়া, মিজানুর রহমান, মোবারক হোসেন মোল্লাহ, শরীফুল ইসলাম, মাহবুবুর রহমান, মুখলেছুর রহমান, অমল চন্দ্র দাশ, আমজাদ হোসেন ও হোসেন মোহাম্মদ রিয়াজ প্রমুখ।

১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-সহ নিহত সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রধান অতিথি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি। তাঁর ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আমরা তাঁকে গভীরভাবে স্মরণ করছি, শ্রদ্ধা জ্ঞাপন করছি এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

বক্তারা বলেন, ‘বাঙালি জাতির সবচেয়ে বড় অর্জন হলো আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এ গৌরব অর্জনের মহানায়ক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশের স্বাধীনতা অর্জন এবং এদেশের মানুষের মুক্তিই তাঁর জীবনের মূল লক্ষ্য ও আদর্শ। এ লক্ষ্য বাস্তবায়নেই তিনি আজীবন আন্দোলন-সংগ্রাম করে গেছেন, জীবনের একটা বড় সময় জেলে কাটিয়েছেন। কিন্তু তিনি অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি।’

সভাপতির বক্তব্যে ইসলাম হোসেন বলেন, ‘বঙ্গবন্ধু যে আদর্শ ধারণা করেছিলেন, যে আদর্শের জন্য জীবন দিয়েছেন তা ছিল একটি শোষণমুক্ত সোনার বাংলা গড়ে তোলা। আমরা যদি সেই আদর্শ ধারণ করি এবং তা বাস্তবায়ন করতে পারি তবেই তাঁর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা জ্ঞাপন করা হবে।’

সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি