ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সংরক্ষিত আসনে এমপি হতে চান একঝাঁক তারকা শিল্পী

প্রকাশিত : ২৩:১৬, ১৬ জানুয়ারি ২০১৯ | আপডেট: ২৩:৫৯, ১৬ জানুয়ারি ২০১৯

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে আগ্রহী একঝাঁক তারকা শিল্পী। তারা আওয়ামী লীগের আদর্শ বাস্তবায়নে কাজ করতে চান। দলের নেতারা আশ্বাস দিয়েছেন, দলের জন্য ত্যাগী ও নিবেদিতদের মূল্যায়ণ করা হবে।

আওয়ামী লীগের নারী রাজনীতিবিদদের পাশাপাশি সংরক্ষিত নারী আসনের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন- সাবেক এমপি সারাহ বেগম কবরী।

এছাড়াও মৌসুমী, সুর্বণা মুস্তফা, সুজাতা, ফাল্গুনী হামিদ, অঞ্জনা, দিলারা, অরুণা বিশ্বাস, শমী কায়সার, রোকেয়া প্রাচী, অপু বিশ্বাস, তারিন, জ্যোতিকা জ্যোতিও সংগ্রহ করেছেন আওয়ামী লীগের মনোনয়ন ফরম।

অরুনা বিশ্বাস বলেন, সোনার বাংলা তো আসলে হবে তখনি, যখন সব দিক থেকেই আমাদের সাফল্য আসবে। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করার জন্য কাজ করতে চাই।

রোকেয়া প্রাচী বলেন, আশা করছি প্রধানমন্ত্রী কাজ করার সুযোগ দেবেন।

মৌসুমী বলেন, দিদিকে এগিয়ে নেওয়ার জন্য, হাতকে শক্তিশালী করার জন্য কাজ করতে চাই।

এবিষয়ে দলের জন্য ত্যাগী ও নিবেদিতদের মূল্যায়ন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রাধান্য পাবে সমমনা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরাও।

জাতীয় সংসদে ৫০টি আসন নারীদের জন্য সংরক্ষিত। ৩০০ আসনে সরাসরি ভোট হয়। বাকি ৫০টি সংরক্ষিত আসন বণ্টন হয় ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে।

মঙ্গলবার সকাল ১০টায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলটির সাধারণ সম্পাদক-সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির ১ম দিনে ৬২৪ টি ও দ্বিতীয় দিনে ৪৩১টি ফরম বিক্রি হয়েছে।

ভিডিও: https://www.youtube.com/watch?v=9JVGoDVhP6k


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি