ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

সঙ্গীর ছবি প্রকাশে থাই রাজার ওয়েবসাইট ক্র্যাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৮, ২৮ আগস্ট ২০১৯ | আপডেট: ২০:৪৯, ২৮ আগস্ট ২০১৯

থাইল্যান্ডের রাজার নতুন অভিষিক্ত রাজকীয় সঙ্গী বা কনসোর্টের বেশ কিছু ছবি প্রকাশ করার পর ওয়েবসাইট ক্র্যাশ করেছিল। এক সঙ্গে অনেক মানুষ এই ওয়েবসাইটে প্রবেশ করার কারনে ওয়েবসাইটটি ক্র্যাশ করেছিল। 'ক্যানডিড' বা অপ্রস্তুত অবস্থায় তোলা ছবিগুলোতে রাজা মাহা ভাজিরালংকর্নের এই ৩৪ বছর বয়সী রাজকীয় সঙ্গী সিনিনাত ওংভাজিরাপাকদীকে দেখা গেছে যুদ্ধবিমান চালাতে, সামরিক কুচকাওয়াজে এবং যুদ্ধের পোশাক পরা অবস্থায়।

কনসর্ট একটা উপাধি সেটা রাজা তার স্ত্রী বা সঙ্গীকে দিয়ে থাকেন। ৬৭ বছর বয়সের রাজা মাহা ভাজিরালংকর্ন সিনিয়াতকে জুলাই মাসে এই উপাধি দেন। এর দুই মাস আগে তিনি রানী সুথিদা কে বিয়ে করেন। সুথিদা রাজার চতুর্থ স্ত্রী। সিনিনাত একজন মেজর জেনারেল, তিনি এক শতাব্দীর মধ্যে প্রথম ব্যক্তি যাকে 'রয়্যাল নোবেল কনসর্ট' উপাধি দেয়া হয়েছে।

নিউজ এজেন্সি  ‘রয়টার্স’ বলছে, যে ওয়েবসাইটে এই ছবি গুলো প্রকাশ করা হয়েছে সেটি দর্শকের চাপে কার্যত অচল হয়ে পড়ে। ছবির পাশাপাশি তার জীবনবৃত্তান্তও প্রকাশ করা হয়েছে। 

থাইল্যান্ডের প্যালেসের উদ্বৃতি করে বলা হয়, রাজা আদেশ দিয়েছেন সিনিয়াতের একটা রাজকীয় জীবনবৃত্তান্ত তৈরি করতে। তিনি একজন প্রশিক্ষণপ্রাপ্ত পাইলট, নার্স এবং দেহরক্ষী। ৪১ বছরের রানী সুথিদা একজন সাবেক বিমানবালা এবং রাজার দেহরক্ষী ইউনিটের উপ-প্রধান ছিলেন। তিনি রাজার দীর্ঘদিনের সঙ্গী ছিলেন এবং বহু বছর ধরে তাকে রাজার সাথে প্রকাশ্যে দেখা গেছে।

উল্লেখ্য, রাজা মাহা ভাজিরালংকর্ন তার পিতা ২০১৬ সালে মারা যাওয়ার পর সিংহাসনে বসেন।
সূত্র: বিবিসি

এমএস/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি