ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

গাজীপুরে মিলন হত্যা মামলা

সাতজনের মৃত্যুদণ্ড, দু’জনকে অব্যাহতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০২, ১০ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৬:১২, ১০ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুরে ব্যবসায়ী মিলন ভূইয়া হত্যা মামলায় সাতজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ সময় একজনকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া মামলা থেকে অন্য দুইজনকে অব্যাহতি দেয়া হয়েছে।

সোমবার সকালে গাজীপুর জেলা দায়রা জজ আদালতের বিচারক একেএম এনামুল হক ওই রায় দেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন রাজীব হোসেন রাজু, মো. কাইয়ুম, মো. রাজীব হোসেন, ফারুক হোসেন, শফিকুল ইসলাম ওরফে পারভেজ, মোহাম্মদ আলী হোসেন ও মোহাম্মদ আলী। তাদের প্রত্যেককে মৃত্যুদণ্ডের পাশাপাশি ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়া পলাতক মাসুদকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায় ঘোষণার সময় দণ্ডিত সাতজনের মধ্যে চারজন আদালতে উপস্থিত ছিলেন। তারা হলেন রাজীব হোসেন ওরফে রাজু, মো. কাইয়ুম, শফিকুল ইসলাম ওরফে পারভেজ, মোহাম্মদ আলী ওরফে ছোট আলী। বাকিরা পলাতক রয়েছেন।

মামলা বিবরণে উল্লেখ রয়েছে, মিলন ভূঁইয়া নির্মাণকাজে ব্যবহৃত বাঁশ-কাঠ ইত্যাদি ভাড়ার ব্যবসা করেন। ব্যবসায় পাওনা টাকা আদায় করাকে কেন্দ্র করে আসামিদের সঙ্গে তার বিরোধ হয়। ঘটনার দিন ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় গাজীপুর মহানগরের ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে আসামিরা মিলনের গতিরোধ করে এবং এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে তার স্বজনরা মিলনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মিলনের মামা আকতার হোসেন বাদী হয়ে জয়দেবপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনা তদন্ত করে ১০ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আদালত উভয় পক্ষের শুনানি শেষে আজ এ রায় ঘোষণা করেন।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি