ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘সাদ্দাম হোসেনের মতো ভাগ্য বরণ করতে হবে ট্রাম্পকে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩০, ২২ সেপ্টেম্বর ২০১৮

তেহরানের সঙ্গে লাগতে গেলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও ইরাকের প্রেসিডেন্ট সাদ্দামের হোসেনের মতো ভাগ্য বরণ করতে হবে বলে হুশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। এদিকে ইরান-ইরাক যুদ্ধের দিকে ইঙ্গিত করে এই নেতা আরও বলেন, যুক্তরাষ্ট্রের চাপের মুখেও মিসাইল বানানো অব্যাহত রাখবে তেহরান। এই উদ্যোগ থেকে কেউ তেহরানকে পিছু হঠাতে পারবে না বলেও সতর্ক করে দেন ইসলামী প্রজাতন্ত্রের এই নেতা।

ইরান-ইরাক যুদ্ধের বার্ষিকী উপলক্ষে আয়োজিত জাতীয় প্রতিরক্ষা সপ্তাহে শনিবার তেহরানে সামরিক বাহিনীর প্যারেড ও কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রুহানি বলেন, ট্রাম্পেরও একই পরিণতি ভোগ করতে হবে। যুক্তরাষ্ট্রকে সাদ্দাম হোসেনের ভাগ্য বরণ করতে হবে। যুক্তরাষ্ট্রের চাপের মুখেও মিসাইলের মতো প্রতিরক্ষা অস্ত্র তৈরি করা বন্ধ করবে না ইরান।

ইরানি প্রেসিডেন্ট এমন এক সময় এই মন্তব্য করলেন যখন একদিন আগেই দেশটির পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ ট্রাম্প প্রশাসনকে শান্তির জন্য ‘আসল হুমকি’ বলে উল্লেখ করেছেন। শুক্রবার রাতে এক টুইটার বার্তায় তিনি লিখেন, আমাদের অঞ্চল ও আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তার জন্য একটি সত্যিকারের হুমকি রয়েছে। সেটি হচ্ছে, ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে মধ্যপ্রাচ্যের কিছু দুর্বৃত্ত সহযোগীকে সঙ্গে নিয়ে বিশ্বকে অস্থিতিশীল করাকে অধিকার মনে করা।

সূত্র: আলজাজিরা
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি