ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মোশাররফকে নওয়াজ-বিলাওয়াল

‘সাহস থাকলে পাকিস্তানে আসুন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৩, ২৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৯:৪৬, ৩০ ডিসেম্বর ২০১৭

পাকিস্তানের সাবেক স্বৈরশাসক ও দেশটির সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশারফকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ ও বেনজির পুত্র বিলওয়াল ভুট্টো । সাহস থাকলে দেশে এসে তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো মোকাবেলা করারও আহ্বান জানান তারা।

এদিকে ক্ষমতাই গেলে পারভেজ মোশারফকে দেশে ফিরিয়ে এনে তার বিচার নিশ্চিত করা হবে বলে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। এ সময় তিনি বলেন, যারা সংবিধান লঙ্ঘন করেছে, তাদের বিচার করার সময় হয়ে গেছে।

আজ শুক্রবার দলীয় নেতাকর্মীদের সঙ্গে সাক্ষাতকালে শরীফ আরও বলেন, আদালতকে অবশ্যই মোশারফের মামলার বিরুদ্ধে সজাগ থাকতে হবে। ১৯৯৯ সালে দ্বিতীয়বার দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্বকালে তাকে সরিয়ে ক্ষমতা দখল করেছিলেন পারভেজ মোশারফ। দীর্ঘ ৯ বছর ক্ষমতায় থেকে ২০০৮ সালে জনরোষের মুখে নির্বাচন দিতে বাধ্য হয় মোশারফ।

পারভেজ মোশারফকে একজন কাপুরুষ আখ্যা দিয়ে নওয়াজ শরীফ বলেন, তার যদি সাহস থাকে, তাহলে তাকে অবশ্যই পাকিস্তানে আসতে হবে, তার বিরুদ্ধে থাকা মামলাগুলো লড়তে হবে। আদালতের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, মোশারফকে কেউ জবাবদিহিতার মধ্যে আনতে পারবেন? তবে আমি বলছি, তাকে একদিন আদালতের কাছে জবাবদিহি করতেই হবে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও সন্ত্রাসী হামলায় নিহত বেনজির ভূট্টোর ছেলে বিলওয়াল ভূট্টো তার মায়ের হত্যাকাণ্ডে পারভেজ মোশারফকে অভিযুক্ত করার একদিন পরই নওয়াজ শরীফ এ মন্তব্য করেন। এদিকে বিলওয়াল ভূট্টো ও নওয়াজ শরীফ তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছে দাবি করে পারভেজ মোশারফ এক ভিডিও বার্তায় বলেন, সেনাবাহিনীর উপর চাপ প্রয়োগ করতেই এই দুই নেতা এমন অভিযোগ করছেন।

এদিকে পারভেজ মোশারফের বক্তব্যের প্রতিক্রিয়ায় বিলওয়াল ভূট্টো বলেন, সাহস থাকলে দেশে ফিরে আসুন, মামলা লড়ুন। উল্লেখ্য, বেনজির ভূট্টো হত্যাকাণ্ডে মোশারফের বিরুদ্ধে আদালতে মামলা চলছে বলে জানা গেছে। একইসঙ্গে তার বিরুদ্ধে একটি দুর্নীতির মামলাও আদালতে বিচারাধীন রয়েছে। তবে পাকিস্তান থেকে যতই বলা হোক না কেন, পারভেজ মোশারফ বলেন, আমি একজন কমান্ডো, আমি আমার দেশকে ভালবাসি। আমি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই দেশে ফিরে আসব।

 

সুত্র: দ্য ডন

এমজে/এমআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি