ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

সিনেট নির্বাচনে কাউকে ছাড় নয়: ইমরান খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৫, ১০ মার্চ ২০১৮

পাকিস্তানে চলছে নির্বাচনী আমেজ। উচ্চকক্ষ সিনেটে জিততে ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) মধ্যে লড়াই জমে ওঠেছে। এরই মধ্যে পিপিপি ঘোষণা করেছে যে সিনেটে তারাই সংখ্যাগরিষ্ঠতা পেতে যাচ্ছে। এদিকে অনেকটাই এগিয়ে আছে নওয়াজ শরীফের দল মুসলিম লীগও।

এদিকে নির্বাচন নিয়ে খুবই আশাবাদী আসিফ আলী জারদারির পিপিপি। দলটি গতকাল এক সংবাদ সম্মেলনে পিপিপি ঘোষণা করে, তেহরিক-ই-ইনসাফ তাদেরকে সিনেট নির্বাচনে সহায়তা করবে। শুধু তাই নয়, প্রয়োজনে জোট বেঁধে নওয়াজকে ঠেকানোর পরিকল্পনার কথা জানায় পিপিপি।

তবে পিপিপির দাবি উড়িয়ে দিয়ে তেহরিক-ই ইনসাফের প্রধান ইমরান সাফ জানিয়ে দেন, সিনেট নির্বাচনে কাউকে ছাড় দেওয়া হবে না। শুধু তাই নয়, সিনেট নির্বাচনে তার দখলে থাকা ১৩ ভোটের সবগুলোই বেলুচিস্তান ও ফেডারেল সরকারের নিয়ন্ত্রিত উপজাতি এলাকা থেকে সিনেট নির্বাচনে যারা লড়বেন, কেবল তাদেরই ভোট দেবেন। এতে অনেকটাই ব্যাকফুটে চলে গেলে পিপিপি। অন্যদিকে নওয়াজ শরীফের জন্য এটা বোনাস পয়েন্ট বলে মনে করছেন রাজনীতিক বোদ্ধারা।

উল্লেখ্য, এর আগে দুর্নীতি ইস্যুতে নওয়াজ শরীফকে যে করেই হোক ঠেকিয়ে দেওয়ার ঘোষণা দেন ইমরান খান। এতেই গুজব রটেছে যে, নওয়াজ বধে পিপিপির ব্যালটে ভোট পড়বে তেহরিক-ই-ইনসাফের। পিপিপি এই ঘোষণার পর খোশ মেজাজে ছিল। এদিকে পিপিপির হাতে রয়েছে ২০ সিট।

সূত্র: জিও টিভি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি