ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

সিনেটে প্রথম বক্তৃতায় মুসলিম বিশ্বের সমালোচনা ইমরানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৪, ২৮ আগস্ট ২০১৮

পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবার সিনেটে বক্তব্য দিতে গিয়ে মুসলিম দেশগুলোর সমালোচনা করেছেন ইমরান খান। ইসলাম ধর্মের প্রতি হওয়া ক্রমাগত অবমাননা রুখে দিতে মুসলিম দেশগুলো তথা মুসলিম বিশ্ব ব্যর্থ বলে মন্তব্য করেছেন ইমরান খান।

গতকাল সোমবার সিনেটে বক্তব্য দিতে গিয়ে এসব কথা বলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান। এসময় তিনি মুসলিম ধর্মের প্রতি অবমাননা রুখে দিতে কার্যকর কোন নীতিমালা ইসলামি রাষ্ট্রগুলো নিতে পারেনি বলে অভিযোগ করেন।

বিষয়টি নিয়ে জাতিসংঘে কথা বলবেন বলেও জানান দেশটির সাবেক এই ক্রিকেট তারকা। তবে এমন কথায় খুব একটা কার্যকর ফলাফল আসবে না; এমন বাস্তবতা সম্পর্কেও বেশ ওয়াকিবহাল ইমরান খান। তিনি বলেন, “যাই হোক, আমি মনে করি না যে, এতে বড় ধরণের কোন ফলাফল আসবে”।

এদিকে নেদারল্যান্ডে মুসলিম ধর্মাবল্বীদের নেতা নবী হযরত মোহাম্মদ (সাঃ)-কে ব্যঙ্গ করে চিত্র প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে দেশটির সংসদ সদস্য এবং ডাচ ফ্রিডম পার্টির নেতা গার্ট উইল্ডারস। এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিবাদও জানিয়েছে পাকিস্তান।

এই বিষয়টির সূত্র টেনে ইমরান খান ওআইসি’র দৃষ্টি আকর্ষণ করবেন বলেও জানান। সিনেটের বক্তব্যে তিনি বলেন, “আমাদের সরকার বিষয়টি ইসলামিক সহযোগিতা সংস্থাকেও জানানো হবে। আমরা সেখানে আহবান জানাবো যেন আমরা সবাই একসাথে একটি নীতিমালা তৈরি করতে পারি যেন তা আন্তর্জাতিক প্রেক্ষাপটে তুলে ধরা যায়”।

“এটা আমাদের অনেক আগেই করা উচিত ছিলো। যেমনটা হলোকাস্ট ঘটনায় ইউরোপের দেশগুলো চারজনকে সাজা দিয়েছিলো। কারণ তারা বুঝছিলো যে, ঐ ঘটনায় আসলেই ইহুদিদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। আমাদেরও এমন করা উচিত যেন তারা বারবার আমাদের অনুভূতিতে আঘাত না করে”।

সূত্রঃ ডন

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি