ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সিবিআইতে নিয়োগের খুশিতে গুলি; বদলি বাতিল (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৮, ২ মে ২০১৮ | আপডেট: ০১:০৫, ৩ মে ২০১৮

কথায় বলে যে, ভালো কিছু উদযাপন করা ভালো; কিন্তু আনন্দে আত্মহারা হয়ে ওলটপালট কিছু করা ভালো না। এই ভালো আর ভালো না। এর গ্যাড়াকলে ফেঁসেছেন ভারতের এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা। সিবিআই’তে পোস্টিং পেয়ে গুলি চালিয়ে উদযাপন করেছেন এই আনন্দ। বাতিল হয়েছে বদলির আদেশ।

সিদ্ধার্থ মোহান জেইন ভারতের বিহার রাজ্যের কাটিহার জেলার পুলিশ সুপার। ২০০৬ সালে ইন্ডিয়ান পুলিশ সার্ভিস বা আইপিস পরীক্ষা দিয়ে পুলিশে যোগদান করেন। সম্প্রতি দেশটির কেন্দ্রীয় অপরাধ তদন্ত সংস্থা সিবিআই বা ক্রাইম ব্রাঞ্চ অব ইন্ডিয়ায় নিজের বদলির আবেদন করেন সিদ্ধার্থ।

বিহারের মুখ্যমন্ত্রী নিটিশ কুমারের সহযোগিতায় আরো কয়েকজন কর্মকর্তার মতো সিদ্ধার্থ মোহানের আবেদন গৃহীতও হয়। বদলির আদেশ আসে সিবিআসি। এ উপলক্ষ্যে কাটিহার পুলিশ থেকে তার বিদায় উপলক্ষ্যে এক সংবর্ধনার পার্টির আয়োজন করা হয়।

এ পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু হঠাতই পার্টিতে গান চলা অবস্থায় নিজের পিস্তল থেকে গুলি চালিয়ে বসেন তিনি। গানের মিউজিকের তালে তালে নাঁচতে নাঁচতে হাওয়ায় অন্তত ৯ রাউন্ড গুলি ছোঁড়েন এই পুলিশ কর্মকর্তা।

ঘটনা এখানেও থেমে যেতে পারত যদি কেউ বিষয়টি ভিডিও না করতো আর অনলাইনে তা ছড়িয়ে না দিত। অনলাইনে আসার পর মুহুর্তেই ভাইরাল হয়ে যায় ভিডিওটি। নজর এড়ায় না ওপর ওয়ালাদেরও। সিদ্ধার্থের সিবিআইতে বদলির আদেশ বাতিল করে কর্তৃপক্ষ। মড়ার ওপর খড়ার ঘা হিসেবে বিভাগীয় তদন্তের মুখোমুখি হতে হবে এখন সিদ্ধার্থকে। বিষয়টি নিশ্চিত করেছেন বিহার পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এস কে সিংহাল।

ভিডিওতে দেখা যায়, পুলিশের আরেক কর্মকর্তা মিথিলেস মিশরার পাশে দাঁড়িয়ে নাচছিলেন সিদ্ধার্থ। গান গাইছিলেন মিথিলেস। সিদ্ধার্থের মত তিনিও সিবিআইতে বদলির আদেশ পান।

ভারতের ব্যাপক জনপ্রিয় সিনেমা শোলে থেকে একটি গান গাইছিলেন মিথিলেস। গানের মিউজিকে পিস্তল চালানোর একটি অংশ থাকলে তার সাথে মিলিয়ে নিজের পিস্তল থেকে গুলি চালান সিদ্ধার্থ।

সিদ্ধার্থ যে পিস্তল দিয়ে এই গুলি ছোঁড়েন তা সরকার থেকে তার জন্য ইস্যু করা পিস্তল। সরকারি সম্পত্তির এমন অপচয়ে নিন্দার সাগরে ভাসছেন এখন এই কর্মকর্তা।

প্রসঙ্গত, ভারতে এখনও বিভিন্ন অনুষ্ঠান বা পার্টিতে গুলি ছোঁড়াকে ঐতিহ্যের অংশ হিসেবে দেখা যায়। অসাবধান গুলি ছোড়ার কারণে আহত নিহত হওয়ার নজির আছে ভারতে।

সূত্র: এনডিটিভি

//এস এইচ এস//

 

ভিডিওঃ 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি