ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

সিরাজগঞ্জে ৩৫ হাজার পরিবারের পাশে তিন বিশ্বাস

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২১, ২২ মে ২০২০

বাড়ির ৩ জনই জনপ্রতিনিধি। একজন জেলা পরিষদ চেয়ারম্যান, একজন পৌর মেয়র ও আরেক জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী লতিফ বিশ্বাস ১৯৮৪ সালে দৌলতপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বচিত হবার পর উপজেলা চেয়ারম্যান, দু’বার এমপি এবং মন্ত্রীর দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তার স্ত্রী বেগম আশানুর বিশ্বাস বেলকুচি পৌর মেয়র এবং ছেলে আশিকুর রহমান লাজুক বিশ্বাস বেলকুচির দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। 

একই পরিবারের এ তিন জনপ্রতিনিধি চলমান করোনাকালে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। জেলার অভাবী প্রায় ৩৫ হাজার পরিবারের মাঝে খাদ্য ও আর্থিক সহায়তা দিয়েছেন তারা। 

জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ২৪ মার্চ থেকে লকডাউন ঘোষনার পর থেকে কর্মহীন হয়ে পড়ে শ্রমজীবী মানুষ। তাদের মাঝে দেখা দেয় অভাব। ফলে জেলা পরিষদের উদ্যোগে ১০ হাজার এবং ব্যক্তিগতভাবে ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন লতিফ বিশ্বাস। এছাড়া ৩৫ লাখ টাকা নিজ থেকে অসহায়দের মাঝে সহায়তা দিয়েছেন।

একইভাবে তার স্ত্রী বেলকুচির পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাস প্রধানমন্ত্রীর দেয়া ৩ হাজার ৬৫০ পরিবারকে চাল ও ১ লাখ ৯৫ হাজার টাকা এবং ব্যক্তিগতভাবে নগদ ৫ লাখ টাকা ও ২ হাজার পরিবারের খাদ্যসামগ্রী বিতরণ করেন। 
 
আর ছেলে বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আশিকুর রহমান লাজুক ৫ হাজার ১৬০ পরিবারকে চাল, নগদ ২ লাখ ৩৩ হাজার টাকা এবং নিজ উদ্যোগে ৪ লাখ টাকা এবং ব্যক্তিগতভাবে ৪শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেছেন।   

সব মিলিয়ে এই জনপ্রতিনিধি পরিবারটি এখন পর্যন্ত প্রায় ৩৫ হাজার পরিবারের খাদ্য ও আর্থিক সহায়তা দিয়েছে। 

এ ব্যাপারে লতিফ বিশ্বাস বলেন, ‘আমরা জনগণের ভালবাসায় পরিবারের ৩ জনপ্রতিনিধি। মানুষের কাজ করেই দিন-রাত কাটাই। অসহায়দের পাশে দাঁড়ানোর মাঝেই আমরা আত্তার তৃপ্তি খুঁজে পাই। করোনার এই সময়ে বৃদ্ধ হয়েও বাড়িতে বসে থাকতে পারিনি। মানুষের ভালবাসার স্ত্রী সন্তানসহ দলীয় নেতাকর্মী নিয়ে মাঠে রয়েছি।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি