ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সিরিয়ায় ইজরায়েলী হামলার কড়া নিন্দা ইরানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৭, ১১ মে ২০১৮ | আপডেট: ২০:৫৪, ১১ মে ২০১৮

সিরিয়ার গোলানে ইজরায়েলী হামলার কড়া নিন্দা জানিয়েছে ইরান। ইজরায়েলের এই হামলাকে সিরিয়ার ‘সার্বভৌমত্বের বিরুদ্ধে ভয়ংকর আঘাত’ বলে মন্তব্য করেছে তেহরান।

গতকাল বৃহস্পতিবার সিরিয়ার গোলানের বিভিন্ন স্থানে রকেট হামলা চালায় ইজরায়েল। ইজরায়েলের দাবি, সিরিয়ায় থাকা ইরানী সেনাবাহিনী রেভুলেশনারি গার্ড অব ইরানের বিভিন্ন সামরিক স্থাপনায় এ হামলা চালানো হয়। বিগত এক দশকের মধ্যে সিরিয়ায় চালানো ইজরায়েলী হামলাগুলোর মধ্যে সবথেকে বড় ধরণের হামলা ছিল এটি।

ইজরায়েলের মূল ভূখন্ড এবং বিমান যোগে এই হামলা চালানো হয়। সিরিয়ার প্রায় ৭০টি স্থান এই হামলার স্বীকার হয়। ২০টিরও বেশি রকেট হামলা করা হয় এসময়।

ইজরায়েলের এই হামলার জবাবে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাশেমী রাষ্ট্রীয় টিভি চ্যানলকে বলেন, “সিরিয়ায় ইজরায়েলী হামলার কড়া নিন্দা জানাচ্ছে ইরান। বিশ্ব নেতৃবৃন্দের নীরবতা ইজরায়েলকে এমন আস্কারা দিচ্ছে। নিজেদের রক্ষা করার অধিকার সিরিয়ার আছে”।

ইজরায়েলের এই হামলা ‘অযৌক্তিক’ এবং আন্তর্জাতিক আইনের লংঘন বলেও দাবি করেন বাহরাম।

প্রসঙ্গত, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের বিরুদ্ধে যুদ্ধরত বিদ্রোহীদের দমনে সিরিয়ার সেনাবাহিনীর পরামর্শক হিসেবে দেশটিতে অবস্থান করছে ইরানি সেনাবাহিনী।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি