ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

সিরিয়ায় তুরস্কের বিমান হামলায় ৩৬ সেনা নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৪০, ৪ মার্চ ২০১৮

সিরিয়ার আফরিনে তুরস্কের বিমান হামলায় সরকারপন্থী বাহিনীর ৩৬ জন নিহত হয়েছে বলে দাবি করেছে যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস। সিরিয়ার উত্তরাঞ্চলের কাফর জিনা ক্যাম্পে চালানো বিমান হামলায় এই হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে সংস্থাটি।

তুরস্কের যুদ্ধবিমানগুলো এ নিয়ে পূর্ব ৪৮ ঘণ্টায় সিরিয়ার সরকারি বাহিনীকে লক্ষ্য করে এ নিয়ে তিনবার হামলা চালায়। এর পাশাপাশি তুরস্ক সিরিয়ার কুর্দি অধ্যুষিত অঞ্চলগুলোতেও হামলা জোরদার করেছে বলে জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংগঠনটি।

আফরিনে চলমান তুর্কি অভিযানে মূলত কুর্দিদের সহযোগিতা করার লক্ষ্যে দুই সপ্তাহ আগে আফরিনে প্রবেশ করে সরকারপন্থী সেনারা। সরকারি বাহিনীর কারফ জিনা ঘাঁটি লক্ষ্য করে এই হামলা চালানো হয় বলে সিরিয়ার মানবাধিকার সংগঠন অবজারভেটরির পক্ষ থেকে বলা হয়েছে। বলা হচ্ছে, চলতি বছরের জানুয়ারি থেকে শুরু হওয়া অভিযানে এই ৩৬ সেনা নিহতের বিষয়টি সবচেয়ে রক্তক্ষয়ী ঘটনা।

তুর্কি বাহিনী এরমধ্যেই আফরিনের ২৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে অবস্থিত রাজো শহর দখল নিয়েছে। শহরটির ৭০ ভাগ এলাকা তুরস্ক সেনাদের নিয়ন্ত্রণে বলে জানান তুর্কি প্রধানমন্ত্রী বিনালি ইনদ্রিম।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার তুর্কি সেনা ও কুর্দিদের মধ্যকার হামলা-পাল্টা হামলায় আট তুর্কি সেনা নিহত হন। ওই ঘটনায় আহত হন তেরো জন।

সূত্র: বিবিসি

একে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি