ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

সিলেটে তিন মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ২ জুলাই ২০১৮

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দ্বিতীয় দিনে ৯ মেয়র প্রার্থীর মধ্যে ৩ মেয়র প্রার্থীর দাখিল করা মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সোমবার দুপুর দেড়টা থেকে মেয়র পদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। এসময় সিসিক মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী কাজী জসিম উদ্দিন, এহসানুল হক তাহের ও মোক্তাদির হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, মেয়র প্রার্থী এহসানুল হক তাহেরের দাখিল করা মনোনয়পত্রে সমর্থনকারী ৩০০ ভোটারের মধ্যে চারজন ভোটারের তথ্য যথাযথ পাওয়া যায়নি। একইভাবে অপরপ্রার্থী মোক্তাদির হোসেনকে সমর্থনকারী ভোটারদের মধ্যে দুইজনের তথ্য সঠিক পাওয়া গেলেও তিনজনের সঠিক তথ্য না পাওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। অপর মেয়র প্রার্থী কাজী জসিম উদ্দিনের দাখিল করা মনোনয়নপত্রে সমর্থন দেওয়া ভোটারদের মধ্যে পাঁচজনের নাম, ভোটার নম্বর ও স্বাক্ষর না পাওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি আরও জানান, যাদের মেয়র প্রার্থীতা বাতিল হয়েছে তারা পুনরায় আবেদন করার সুযোগ পাচ্ছেন।

রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী, জামায়াতের প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, বিএনপি থেকে বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম, ডা. মোয়াজ্জেম হোসন খান ও কাজী জসিম উদ্দিনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয় ।

আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান বলেন, সিলেট একটি পবিত্র নগরী। এখানে সবার প্রত্যাশা ও চাহিদা একটু বেশি। অন্যান্য দলের মতো আমরাও চাই পবিত্র এই নগরীতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হোক। এখানে প্রতিটি দলের প্রার্থীর মধ্যে রয়েছে ভালোবাসা ও সহমর্মিতা। আচরণবিধির ব্যাপারে আমি আমার দলের নেতাকর্মীদেরকে সতর্কতার সঙ্গে প্রচারণা চালিয়ে যাওয়ার পরামর্শ দেবো।

মনোনয়নপত্র দাখিলের পর বিএনপির মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমরা চাই পবিত্র এই নগরীতে সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হোক। আমার দলের নেতাকর্মীরা আচরণবিধির ব্যাপারে খুবই আন্তরিক রয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি