ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সুইডেনকে বিদায় করে সেমিফাইনালে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৩, ৭ জুলাই ২০১৮ | আপডেট: ০৮:৪৭, ৮ জুলাই ২০১৮

সুইডেনকে হারিয়ে সেমিফাইনালে উঠে গেলো ইংল্যান্ড। শনিবার সামারা এরেনায় কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ লড়াইয়ে অপরিবর্তিত একাদশ নিয়েই হ্যারি কেনের নেতৃত্বে মাঠে নামে ইংল্যান্ড। সুইডেনকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড।

শুরু থেকেই ম্যাচের রেশটা টেনে ধরে ইংল্যান্ড। ৩০ মিনিটে সফলতাও পেয়ে যায় থ্রি লায়ন্সরা। ডি বক্সের বারে অ্যাশলে ইয়ংয়ের পাস থেকে বল পান ম্যাগুয়েরে। দারুণ এক হেডে গোল করেন ২৫ বছর বয়সী এই ডিফেন্ডার। আন্তর্জাতিক ফুটবলে এটিই তার প্রথম গোল। এরপর ম্যাচের ৫৮ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন ডেল আলি।

এনিয়ে ২৫তম বারের মতো মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড ও সুইডেন। আগের ২৪ সাক্ষাতে ইংল্যান্ড জিতেছে আটবার আর সুইডেন জিতেছে সাতটিতে। বিশ্বকাপের এর আগের দুটি লড়াইয়ে কেউ কাউকে হারাতে পারেনি। ২০০২ সালে ১-১ গোলে ও ২০০৬ সালে ২-২ গোলে ড্র হয়। দুই দলের শেষ লড়াইয়ে জয় পেয়েছিল সুইডেন। ৪-২ গোলের সে জয়ে সুইডেনের হয়ে চারটি গোলই করেছিলেন ইব্রাহিমভিচ।

১৯৯৪ সালের পর এবারই প্রথম সেমিফাইনালে ওঠার হাতছানি ছিল সুইডেনের সামনে। এর আগে চারবার শেষ আটে উঠেছিল সুইডেন। তাতে তিনবারই সেমিতে খেলে দলটি। অন্যদিকে ইংল্যান্ডের এটি নবম কোয়ার্টার ফাইনাল। মাত্র দুইবার শেষ চারে পা রাখতে পেরেছে ইংলিশরা।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি